শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

২ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

আপডেট : ২৪ মে ২০২২, ১১:২৬

দ্বিতীয় দিনের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। কিন্তু বেশিক্ষণ তা ধরে রাখতে পারলেন না লিটন দাস। দিনের অষ্টম ওভারে সাজঘরের পথ ধরলেন ক্যারিয়ারের সেরা ইনিংস খেলা এ উইকেটরক্ষক ব্যাটার। তার বিদায়ে ভাঙলো ২৭২ রানের জুটি।

একই ওভারে আউট হয়েছেন প্রায় সাড়ে তিন বছর পর টেস্ট খেলতে নামা মোসাদ্দেক হোসেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৪ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ২৯৮ রান।

বাংলাদেশের টেস্ট ইতিহাসে ১৫ বছর পর ষষ্ঠ উইকেটে নতুন জুটির রেকর্ড গড়লেন দুই ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস।

শ্রীলঙ্কার বিপক্ষে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ২৫৩ রানের জুটি গড়েন মুশফিক ও লিটন। ফলে ১৫ বছরের পুরনো রেকর্ড ভেঙেছে।

২০০৭ সালে কলম্বো টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ষষ্ঠ উইকেটে ১৯১ রান করেছিলেন মুশফিক ও মোহাম্মদ আশরাফুল। সেই রেকর্ড আজ ভেঙে গেল। ষষ্ঠ উইকেট জুটিতে বাংলাদেশের পক্ষে রেকর্ড জুটি এখন মুশফিক ও লিটনের।

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ২৪ রানে ৫ উইকেট হারায় বাংলাদেশ। এরপর ষষ্ঠ উইকেটে জুটি বাঁধেন মুশফিক ও লিটন। দিন শেষে ৪৬৯ বল খেলে ২৫৩ রান যোগ করে অবিচ্ছিন্ন থাকেন তারা। মুশফিক ১১৫ ও লিটন ১৩৫ রানে অপরাজিত আছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ষষ্ঠ উইকেট জুটিতে সেরা হলেও, যেকোনো উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান এটি।

ইত্তেফাক/টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন

ভয় কাটিয়ে ভালো আছেন টাইগাররা

বিশ্বকাপে খেলবেন কি তামিম?

টেস্ট দলের ক্রিকেটাররা ফিরছেন ২ জুলাই

টি-টোয়েন্টিতে যেভাবে জয়ের ছক কষছেন সিডন্স

এ সম্পর্কিত আরও পড়ুন

‘বাংলাদেশে টেস্ট সংস্কৃতি নেই’ সাকিবের মন্তব্যে একমত পাপন

ছুটি চেয়েছেন সাকিব, বিসিবির আপত্তি নেই

টেস্টের ব্যর্থতা ভুলে ডমিনিকা যাচ্ছেন টাইগাররা

তাসকিনের কাছে ডোনাল্ডের চাওয়া