শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

তৃতীয় দিন শেষে ৮৩ রান পিছিয়ে শ্রীলঙ্কা

আপডেট : ২৫ মে ২০২২, ১৮:২৩

ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলায় গোটা এক সেশন গেলো বৃষ্টির পেটে। লাঞ্চ ব্রেক থেকে টি ব্রেক শুরু হলেও বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি। ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে ৮৩ রান পিছিয়ে আছে শ্রীলঙ্কা। দিন শেষে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৮২ রান জমা করেছে সফরকারীরা।

বৃষ্টির পর খেলা শুরু হলে ১৫৫ রানে পিছিয়ে ৪ উইকেট হারিয়ে ২১০ রান নিয়ে আবার ব্যাটিংয়ে নামে লঙ্কানরা। যেখানে ম্যাথিউস ২৫ এবং ধনঞ্জয়া ৩০ রানে ব্যাটিং শুরু করেন। রক্ষণাত্মক কৌশলে ব্যাট করে পরে দুই ব্যাটম্যানই ব্যক্তিগত ফিফটি তুলে নেন। আগে এই মালফলক স্পর্শ করেন ধনঞ্জয়া। ৯০ বলে নিজের টেস্ট ক্যারিয়ারের দশম ফিফটি স্পর্শ করেন তিনি।

এরপর একই পথে হাঁটেন ম্যাথিউস। ধনঞ্জয়া যে ওভারে অর্ধশতক করেন, তার পরের ওভারে সাকিবকে ছক্কায় উড়িয়ে পঞ্চাশে পা রাখেন তিনি। ১২৫ বল খেলে টেস্ট ক্যারিয়ারের ৩৮তম ফিফটি পূর্ণ করেন ম্যাথিউস, বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয়। তবে টিকতে পারেননি ধনঞ্জয়া। সাকিবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন।

দিন শেষে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২৮২ রান জমা করেছে সফরকারীরা। প্রথম ইনিংসে বাংলাদেশ থেকে এখনো ৮৩ রানে পিছিয়ে তারা। ম্যাথিউস ৫৮ এবং দীনেশ চান্দিমাল ১০ রান নিয়ে বৃহস্পতিবার চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন

২৩৪ রানে অলআউট বাংলাদেশ 

নতুন ফরম্যাটে ১০ ওভারের টুর্নামেন্ট

প্রেরণা হতে পারে ১৮ বছর আগের স্মৃতি

শ্রীলঙ্কায় উৎসবের আনন্দ

এ সম্পর্কিত আরও পড়ুন

চোটের ভয়কে জয় করেছেন তাসকিন

সেন্ট লুসিয়া টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

ওয়েস্ট ইন্ডিজে ৬০ বলের টুর্নামেন্ট, যত নিয়ম থাকছে

ইংল্যান্ড জাতীয় দলে ‘জমজ ভাই’