শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রামগতি ইউপিতে উপনির্বাচন: নৌকার প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আপডেট : ২৫ মে ২০২২, ১৮:২৯

লক্ষ্মীপুরের রামগতিতে ইউনিয়ন পরিষদ (ইউপি) উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে চেয়ারম্যান প্রার্থী মো. আকবর হোসেন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। বুধবার (২৫ মে) দুপুরে উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দিয়েছেন। 

আগামী ১৫ জুন উপজেলার চর আলেকজান্ডার ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে। গত ৭ জানুয়ারি এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আনোয়ার হোসেনের মৃত্যুর কারণে পদটি শূন্য হয়।

আকবর হোসেন ওই ইউনিয়ন পরিষদের মেম্বারের পদ থেকে পদত্যাগ করে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছিলেন। এছাড়া তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ওই ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য (মেম্বার) মো. শফি উল্যাহর ছেলে। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ জানান, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আকবর হোসেনকে আলেকজান্ডার ইউনিয়ন পরিষদের উপনির্বাচনের চেয়ারম্যান পদে প্রতিদন্দ্বিতা করার জন্য নৌকা প্রতীকে মনোনয়ন দেন। দলীয় সিদ্ধান্ত ছাড়াই সে আজ বুধবার মনোনয়ন প্রত্যাহার করেছেন বলে শুনেছি। এ বিষয়ে পরবর্তী সাংগঠনিক ভাবে তার বিরুদ্ধে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। মনোনয়ন প্রত্যাহারের বিষয়ে জানতে আকবর হোসেন ফোন করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার কাজী হেকমত আলী জানান, আকবর হোসেন মনোনয়ন পত্র প্রত্যাহারের আবেদন জমা দেওয়ার সময় বার বার কারণ জানতে চাইলে তিনি সুস্থ মস্তিষ্কে ও সজ্ঞানে পারিবারিক সমস্যার কারণ দেখিয়ে মনোনয়ন প্রত্যাহারপত্র জমা দিচ্ছেন বলে জানান। তিনি তার প্রত্যাহার পত্রে ‘বর্তমানে আমার পারিবারিক কারণে আমি আসন্ন নির্বাচনে অংশ গ্রহণ করিতে অপারগ’ উল্লেখ করেন বলেও রিটার্নিং অফিসার কাজী হেকমত আলী জানান।

উল্লেখ্য, আগামী ১৫ জুন এই ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ কথা রয়েছে। ২৬ মে বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। গত ১৭ মে উপনির্বাচনে ৫ জন মনোনয়নপত্র দাখিল করেন। তার মধ্যে মোহাম্মদ নাজমুল হাসান ঋণ খেলাপী হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। এর মধ্যে নৌকা প্রতীক আকবর হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এখন তিন জনের মধ্যে রয়েছে স্বতন্ত্র প্রার্থী শামীম আব্বাছ ও মো. আবুল ফাতাহ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মো. রিয়াজ হোসেন। 

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

রংপুরে কাঁঠাল প্রতিযোগিতার অর্থ দেওয়া হবে বন্যার্তদের

নওগাঁয় ট্রাকচাপায় নিহত ৫, আরও একজন আশঙ্কাজনক

যবিপ্রবির ৮৫ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষণা

কোরবানির হাট কাঁপাতে প্রস্তুত ‘খাঁন বাহাদুর’

এ সম্পর্কিত আরও পড়ুন

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে নারীসহ আটক ১২ 

লাম্পি স্কিনে আক্রান্ত সাটুরিয়ায় কোরবানির ৭ গরুর মৃত্যু

পদ্মা সেতু: বাগেরহাটে ঘুরে দাঁড়াবে পর্যটন শিল্প

বীর মুক্তিযোদ্ধা হত্যায় ৬ জেএমবির মৃত্যুদণ্ড