রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

লখনউকে বিদায় করলো ব্যাঙ্গালুরু

আপডেট : ২৬ মে ২০২২, ১১:১০

অধিনায়ক হিসেবে লোকেশ রাহুলের ভাগ্য খুব একটা ভালো নয়। হোক সেটা জাতীয় দল কিংবা ঘরোয়া ক্রিকেট। তবে এবারের আইপিএলে মনে হচ্ছিল ভাগ্যদেবী বুঝি তার দিকে ফিরে তাকিয়েছেন। লোকেশ রাহুলের নেতৃত্বে লখনউ সুপার জয়ান্ট যে টুর্নামেন্টের শুরু থেকেই দাপট দেখিয়ে প্লে-অফে জায়গা করে নেয়। তবে আর বেশি দূর যেতে পারলো না ফ্রাঞ্জাইজিটি। এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কাছে হেরে বিদায় নিয়েছে লখনউ।

গতকাল কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় লখনউ সুপার জয়ান্ট। প্রথমে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। মাত্র ৫৪ বলে ১১২ রানের ঝড়ো সেঞ্চুরি করে অপরাজিত থাকেন রজত পাতিদার। এছাড়া দিনেশ কার্তিক ৩৭, বিরাট কোহলি ২৫ ও মাহিপাল রোমরোর ১৪ রান করেন।

দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করলো ব্যাঙ্গালুরু। ছবি: বিসিসিআই

মহসিন খান, আবেশ খান, ক্রুনাল পান্ডিয়া ও রবি বিষ্ণই একটি করে উইকেট শিকার করেন। জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রানে থেমে যায় লখনউর ইনিংস। এতে ১৪ রানের জয় পেয়েছে ব্যাঙ্গালুরু। লখনউর পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন অধিনায়ক লোকেশ রাহুল। কিন্তু তা দলের জয়ের জন্য যথেষ্ট ছিল না। এছাড়া দিপক হুদা ৪৫ ও মেনন ভোহরা ১৯ রান করেন।

ব্যাঙ্গালুরুর বোলারদের মধ্যে জস হ্যাজলউড ৩টি এবং মোহাম্মদ সিরাজ, হাসারাঙ্গা ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট নেন। আগামীকাল শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে ব্যাঙ্গালুরু। ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বৃষ্টিতে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা

দারুণ শুরুর পর ফিরে গেলেন সাকিব

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টেস্টে এক ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড বুমরাহর

এ সম্পর্কিত আরও পড়ুন

খেলা শুরু হতে বিলম্ব

উইন্ডিস দলের সম্ভাব্য একাদশ

সমুদ্র পথে ঝুঁকিপূর্ণ যাত্রার ব্যাখ্যা দিলো বিসিবি

প্রথম টি-টোয়েন্টিতে সম্ভাব্য বাংলাদেশ দল