শনিবার, ২৫ জুন ২০২২, ১০ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভুল চিকিৎসায় প্রসূতি-নবজাতকের মৃত্যু, হাসপাতাল সিলগালা

আপডেট : ২৬ মে ২০২২, ১৯:৪৬

টাঙ্গাইলে ভূঞাপুরে ভুল চিকিৎসায় প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় অবৈধ ক্লিনিককে সিলগালা করেছে গঠিত তদন্ত কমিটি। 

বৃহস্পতিবার (২৬ মে) বিকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার (টিএইচও) নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি ভূঞাপুর বাজারে মা ক্লিনিক অ্যান্ড হাসপাতাল পরিদর্শন শেষে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়।

এর আগে গত বুধবার (২৫ মে) রাতে অপারেশন টেবিলে সিজারিয়ান করার সময় প্রসূতিসহ নবজাতকের মৃত্যু ঘটে। এ ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে সংশ্লিষ্টদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। 

প্রতিষ্ঠান সিলগালার সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মোহাম্মদ আব্দুস সোবহান, তদন্ত কমিটির প্রধান ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শিশু কনসালটেন্ট ডা. অনামিকা সাহা, মেডিক্যাল অফিসার ডা. নিশাত সাঈদা ও ডা. মো. খাদেমুল ইসলাম। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা (টিএইচও) মোহাম্মদ আব্দুস সোবহান বলেন, ‘সিজারিয়ান করার সময় রোগী মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তদন্ত কমিটি ক্লিনিক পরিদর্শন করে সিলগালা করে দিয়েছে, যাতে কর্তৃপক্ষ সেখানে তাদের কার্যক্রম চালাতে না পারেন। ঘটনাটি নিয়ে তদন্ত চলছে।’ 

উল্লেখ্য, গত বুধবার (২৫ মে) বিকালে ভূঞাপুর উপজেলার খানুরবাড়ি গ্রামের লাইলী বেগমের প্রসব যন্ত্রণা হলে তার স্বজনরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। হাসপাতালের কর্মরত মেডিক্যাল অফিসার ডা. রুপক রোগীর শারীরিক অবস্থা খারাপ থাকায় উন্নত চিকিৎসার জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। পরে সেখানে থাকা ক্লিনিকের দালাল খপ্পরে পড়েন রোগীর স্বজনরা। কম টাকায় সিজার করানোর কথা বললে দরিদ্র রোগীর স্বজনরা দালালের কথামত মা ক্লিনিক অ্যান্ড হাসপাতালে নিয়ে যান। রাত ৮টার দিকে রোগীকে অপারেশন থিয়েটারে নিয়ে যান।

ইত্তেফাক/এএইচ 

এ সম্পর্কিত আরও পড়ুন

ভূঞাপুরে বন্যায় দুর্ভোগে মানুষ

রংপুরে কাঁঠাল প্রতিযোগিতার অর্থ দেওয়া হবে বন্যার্তদের

নওগাঁয় ট্রাকচাপায় নিহত ৫, আরও একজন আশঙ্কাজনক

যবিপ্রবির ৮৫ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষণা

এ সম্পর্কিত আরও পড়ুন

কোরবানির হাট কাঁপাতে প্রস্তুত ‘খাঁন বাহাদুর’

অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে নারীসহ আটক ১২ 

লাম্পি স্কিনে আক্রান্ত সাটুরিয়ায় কোরবানির ৭ গরুর মৃত্যু

পদ্মা সেতু: বাগেরহাটে ঘুরে দাঁড়াবে পর্যটন শিল্প