রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

উখিয়ার পালংখালী থেকে ভুয়া চিকিৎসক গ্রেফতার 

আপডেট : ২৭ মে ২০২২, ০৩:০৯

ডাক্তার না হয়েও কক্সবাজারের উখিয়ার পালংখালী বাজারে মিথ্যা পরিচয় ব্যবহার করে চিকিৎসা কার্যক্রম পরিচালনার অপরাধে এক ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। বৃহস্পতিবার (২৬ মে) রাত ৮টার দিকে পালংখালী বাজারস্থ ইয়াকুব মোস্তাক মার্কেটের দ্বিতীয় তলায় তাজমান হাসপাতালের চেম্বার থেকে তাকে গ্রেফতার করা হয়। র‌্যাব-১৫'র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. বিল্লাহ উদ্দিন এ তথ্য জানিয়েছেন। 

গ্রেফতার ভুয়া চিকিৎসক সাঈদ মোহাম্মদ ইমরান (২৪) উখিয়ার পালংখালী ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের পশ্চিম ফারিরবিল নলবনিয়া এলাকার কবীর আহাম্মদের ছেলে। তিনি চীন থেকে এমবিবিএস পাশ করার কথা প্রচার করে চিকিৎসা দিতেন।

র‌্যাব-১৫'র সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. বিল্লাহ উদ্দিন জানান, প্রকৃত চিকিৎসক না হয়েও সাঈদ মোহাম্মদ ইমরান নামে এই যুবক চীন থেকে পাশ করা এমবিবিএস ডাক্তার পরিচয়ে বিভিন্ন রোগীদের চিকিৎসা প্রদান করে আসছিলেন। এই সংবাদের সত্যতা যাচাইয়ের জন্য বৃহস্পতিবার (২৬ মে) রাত ৮টার দিকে র‌্যাব-১৫ এর এক আভিযানিক দল পালংখালী বাজারস্থ ইয়াকুব মোস্তাক মার্কেটের দ্বিতীয় তলায় তাজমান হাসপাতালের চেম্বারে অভিযান চালায়। এ সময় সাঈদ মোহাম্মদ ইমরানের কাছে ডাক্তারি পাশ সংক্রান্ত সনদপত্র চাইলে তিনি তা দেখাতে ব্যর্থ হন। 

এ সময় আভিযানিক দল ডাক্তার হিসেবে মিথ্যা উপাধি ধারণকারী যুবককে আটক করে। চেম্বার আসা উপস্থিতদের ১টি স্টেথোস্কোপ, ১টি ব্লাডসুগার মাপার সেট, ১টি সিল ও ১১ পাতা তার নামীয় প্রেসক্রিপশন জব্দ করা হয়। 

তিনি আরও জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজারের উখিয়া থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে। উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

আওয়ামী লীগের সম্মেলন থেকে ফেরার পথে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

খুলনা থেকে মিললো রামপাল বিদ্যুৎ কেন্দ্রের ২৮৭টি টিন সিট

নদী থেকে জীবিত হরিণ উদ্ধার করলেন কৃষক বাচ্চু

টুং টাং শব্দে মুখরিত কামার পল্লী 

এ সম্পর্কিত আরও পড়ুন

মাদকসহ ৪ পুলিশ সদস্য গ্রেফতার

মির্জাপুরে ক্ষতিপূরণ না দিয়েই উচ্ছেদের অভিযোগ ৩৩ পরিবারের

লালমনিরহাটে বন্যার্তদের মধ্যে পুনাক সভানেত্রীর ত্রাণ বিতরণ 

শিক্ষক হত্যা: জিতুর বান্ধবীকে বহিষ্কার