শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শ্রীলঙ্কার দরকার ২৯ রান, হাতে ১০ উইকেট

আপডেট : ২৭ মে ২০২২, ১৩:৪৫

ঢাকা টেস্টের পঞ্চম ও শেষ দিনের প্রথম সেশনের দাপটা বেশিক্ষণ ধরে রাখতে পারল না বাংলাদেশ দল। বিরতি কাটিয়ে দ্বিতীয় সেশনে ফিরে টালমাটাল স্বাগতিকদের ব্যাটিং বিভাগ। ৮ রানের লিড নিয়ে ব্যাট করতে নেমে ২০ রান তুলতেই বাকি ৫ ইউকেট হারিয়ে অলআউট হয়ে গেছে অধিনায়ক মুমিনুল হকের দল। এতে লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ২৯ রানের।

সাকিব-লিটন আউট হবার পর ব্যাট হাতে লড়াই করতে পারেননি মোসাদ্দেক-তাইজুলরা। তাইজুলকে শিকার করে আসিথা ফার্নান্দো। 

আসিথা ফার্নান্দোর ফুল লেংথ বলের লাইন মিস করেন তাইজুল। তার ডিফেন্স ফাঁকি দিয়ে বল লাগে প্যাডে। লঙ্কানদের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। তাইজুল বাঁচতে পারেননি রিভিউ নিয়ে। আউট হলেন তিনি ১০ বলে ১ রান করে।

ফেরার টেস্টে দ্বিতীয় ইনিংসেও ভালো কিছু করতে পারলেন না মোসাদ্দেক হোসেন। বাজে শট খেলে তিনি আউট হলেন রমেশ মেন্ডিসের বলে।

অফ স্টাম্পের একটু বাইরে পিচ করা লেংথ বল টার্ন করে ঢোকে ভেতরে। মোসাদ্দেক চেষ্টা করেন নিচু হয়ে পুল শটর মতো কিছু একটা খেলতে, টেস্ট ম্যাচের এ পরিস্থিতিতে যা একদমই অপ্রয়োজনীয়। টাইমিং করতে পারেননি, বল লাগে প্যাডে। লঙ্কানদের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার।

মোসাদ্দেক খুবই বিস্মিত ভঙ্গিতে রিভিউ নেন তখনই। রিভিউয়ে দেখা যায়, বল লাগেনি ব্যাটে, আঘাত করছিল স্টাম্পে। বাংলাদেশ হারাল রিভিউ।

ঢাকা টেস্টের শেষ দিনে বাংলাদেশ যখন ব্যাটিংয়ে নামে তখনও শ্রীলঙ্কা থেকে ১০৭ রান পিছিয়ে ছিল। দিনের প্রথম ঘণ্টায় মুশফিকুর রহিমকে হারানোর পর এই রান টপকানো নিয়েই শঙ্কা জাগে। অবশেষে প্রথম সেশনেই সেই শঙ্কা কাটান সাকিব আল হাসান ও লিটন দাস। দুই অভিজ্ঞ ব্যাটারের জুটিতে ভর করে ইনিংস ব্যবধানের হারের শঙ্কা কাটায় বাংলাদেশ।

 

ইত্তেফাক/এসজেড