শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মেঘনায় ট্রলারে বজ্রপাত পড়ে ৩ জেলে আহত

আপডেট : ২৭ মে ২০২২, ১৯:১০

ভোলার মনপুরায় মেঘনায় ইলিশ শিকারের সময় জেলে ট্রলারে বজ্রপাত পড়ে ৩ জেলে আহত হওয়ার ঘটনা ঘটেছে। এসময় বজ্রপাতের আঘাতে ৩ জেলে নদীতে পড়ে যায়।আহত জেলেরা হলেন, ট্রলারের মাঝি মোঃ নিজাম উদ্দিন (২৫), জেলে সাইফুল (১৬) ও জেলে অনিক দাস (১০)। এদের সবার বাড়ি উপজেলার নতুন ইউনিয়ন ৫ নং কলাতলীর অফিস খালে।

শুক্রবার (২৭ মে) বিকেল ৪ টায় উপজেলার নতুন ইউনিয়ন ৫নং কলাতলী সংলগ্ন মেঘনায় নিজাম উদ্দিন মাঝির মাছ ধরার ট্রলারে এই ঘটনা ঘটে। পরে জেলেদের উদ্ধার করে প্রথমে সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। কিন্তু জেলেদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষনিক ভোলা হাসপাতালে পাঠানো হয়।

এই ব্যাপারে ওই জেলেদের আড়তদার ছাবেদ বেপারি জানান, বজ্রপাতের আঘাতে আহত তিন জেলে নদীতে পড়ে যায়। পরে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিয়ে আসা হয়। কিন্তু জেলেদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ভোলা হাসপাতালে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জাহিদুজ্জামান জানান, স্থানীয় আড়তদার ফরহাদ হোসেন হাওলাদার ও ওই জেলেদের আড়তদার ছাবেদ বেপারি এ ঘটনায় আহত হয়েছে। তাদের চিকিৎসা চলছে।

এই ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত আবাসিক মেডিক্যাল অফিসার ডা. জাহিদুজ্জামান জানান, বজ্রপাতের আঘাতে গুরুত্বর আহত ৩ জেলেকে উন্নত চিকিৎসার জন্য ভোলা হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ইত্তেফাক/এমএএম