মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১৪ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে দুই পুলিশ সদস্য ‘নিখোঁজ’ 

আপডেট : ২৭ মে ২০২২, ২১:১৯

প্রশিক্ষণের জন্য নেদারল্যান্ডসে গিয়ে নিখোঁজ হয়েছেন চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) দুই সদস্য। এরা হলেন, কনস্টেবল মো. শাহ আলম ও কনস্টেবল রাসেল চন্দ্র দে। 

নিখোঁজ দু’জনসহ মোট আটজনকে পুলিশের ডগ স্কোয়াড গঠনের প্রশিক্ষণের জন্য গত ৯ মে নেদারল্যান্ডসে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ছয়জন দেশে ফিরলেও দু’জন ফেরেননি বলে সাংবাদিকদের জানিয়েছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। তাদের ব্যাপারে পুলিশ সদর দফতরে ‘মিসিং রিপোর্ট’ করা হয়েছে বলে জানান তিনি। 

পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, শাহ আলম ও রাসেল আট দিনের ওই প্রশিক্ষণ শেষ করেন। দেশে ফেরার জন্য ফিরতি ফ্লাইটের আগের দিন তারা দুজন হোটেল থেকে বের হয়ে আর ফেরেননি। তাদের সফরসঙ্গীরাও শাহ আলম আর রাসেলের কোনো খোঁজ পাননি। 

সালেহ মোহাম্মদ তানভীর বলেন, পুলিশ সদর দফতর ও দূতাবাসের প্রতিবেদনের অপেক্ষায় রয়েছি। সেখান থেকে যে প্রতিবেদন আসবে তার ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

সিএমপি সূত্র জানায়, সিএমপিতে ডগ স্কোয়াড গঠনের জন্য গত বছরের মাঝামাঝি পুলিশ সদর দফতরে একটি প্রস্তাব পাঠানো হয়। এরই ধারাবাহিকতায় নেদারল্যান্ডসে অনুষ্ঠিত ‘ম্যানেজমেন্ট, হ্যান্ডলিং অ্যান্ড ট্রেইনিং অব ডগ’ বিষয়ক প্রশিক্ষণে অংশ নিতে সহকারী পুলিশ কমিশনার মোহাম্মদ বেলায়েত হোসেনের নেতৃত্বে সিএমপি‘র আট সদস্যের একটি দল নেদারল্যান্ডসে যায়। দলে আরও ছিলেন একজন এসআই (সশস্ত্র), একজন নায়েক এবং পাঁচজন কনস্টেবল।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

পদ্মা সেতুর টোল প্লাজার ব্যারিয়ারে বাসের ধাক্কা

‘পদ্মা সেতুতে স্পিডগান মেশিন-সিসি ক্যামেরা বসানোর পর মোটরসাইকেল চলবে’

অধ্যক্ষকে জুতার মালা পরানোর ঘটনায় মামলা, গ্রেফতার ৩

শিক্ষক হত্যায় প্রধান আসামিকে গ্রেফতারসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ

এ সম্পর্কিত আরও পড়ুন

হাতিয়ায় ১৯ মণ মাছসহ চারটি মাছ ধরার ট্রলার জব্দ

ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর শিশু তানিশার দায়িত্ব নিলেন পুলিশ সদস্য

মির্জাপুরের কাঁঠাল যাচ্ছে অন্য জেলায়, ভালো দাম পাচ্ছেন কৃষকরা 

সাংবাদিকের বাড়ির উঠোনে সৌরভ ছড়াচ্ছে নাইট কুইন ফুল