মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

জস বাটলারের দখলে আইপিএলের অধিকাংশ পুরস্কার

আপডেট : ৩০ মে ২০২২, ০৯:৩০

আইপিএলের ১৫তম আসরের পর্দা নেমেছে। গতকাল রবিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটান্স। রাজস্থান শিরোপা জিততে না পারলেও পুরো আসর জুড়ে দলটির কয়েকজন খেলোয়াড় মুগ্ধতা ছড়িয়েছেন।

সবার আগে বলতে হবে জস বাটলারের কথা। রাজস্থানের এই ইংলিশ ওপেনার আইপিএলের অধিকাংশ পুরস্কারই নিজের করে নিয়েছেন। ১৭ ম্যাচ খেলে ৮৬৩ রান করে হয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহক। ৫৭.৫৩ গড় ও ১৪৯.০৫ স্ট্রাইক রেট! ৫টি সেঞ্চুরির পাশাপাশি অর্ধশত রয়েছে আরও ৪টি।

সবচেয়ে বেশি ছক্কা (৪৫) হাঁকিয়েছেন বাটলার। সবচেয়ে বেশি চার (৮৩টি), সবচেয়ে বেশি সেঞ্চুরি (৫টি)। এছাড়া মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার, পাওয়ারপ্লেয়ার অব দ্য সিজন ও গেমচেঞ্জার অব দ্য সিজনের পুরস্কারও জিতেছেন জস বাটলার।

এর বাইরে অন্যান্য পুরস্কারের মধ্যে সর্বোচ্চ উইকেট যুজবেন্দ্র চাহাল (রাজস্থান রয়্যালস। ১৭ ম্যাচ খেলে ২৭ উইকেট শিকার করেছেন এই লেগ স্পিনার। সবচেয়ে দ্রুতগতির বল লকি ফার্গুসন (গুজরাট টাইটান্স)। ফাইনালে একটি ডেলিভারি ঘণ্টায় ১৫৭.৩ কিলোমিটার বেগে ছুড়েন তিনি। সেরা ক্যাচ এভিন লুইস (লখনউ সুপার জয়ান্ট), ইমার্জিং প্লেয়ার অব দ্য সিজন উমরান মালিক (সানরাইজার্স হায়দ্রাবাদ)।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

এশিয়া কাপের দল ঘোষণা করলো ভারত 

‘ওয়ানডে এখন বিরক্তিকর’

এশিয়া কাপ: দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ 

৯ বছর পর সিরিজ জিতলো জিম্বাবুয়ে

এ সম্পর্কিত আরও পড়ুন

শুরুতেই হাসান মাহমুদের জোড়া আঘাত

সিরিজ বাঁচানোর ম্যাচে ২৯১ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ 

৪১ বলে ৪১ রান করে ফিরলেন মিরাজ

সাজঘরে ফিরলেন মুশফিক