বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চুনারুঘাটে রাস্তা মেরামতে ধীরগতি, অর্ধ লাখ মানুষের ভোগান্তি

আপডেট : ৩০ মে ২০২২, ১৫:৫৫

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার চুনারুঘাট টু সতং রাস্তার মেরামতের কাজ চলছে। কিন্তু এই কাজে ধীরগতির কারণে দুর্ভোগে পড়তে হচ্ছে স্থানীয়দের। উন্নয়নকাজের যন্ত্রপাতি, মালামাল ও নর্দমার জন্য খোঁড়া কাদামাটি রাস্তার ওপর ফেলে রাখা হচ্ছে। দীর্ঘ দিন ধরে এগুলো রাস্তায় পড়ে থাকায় মারাত্মক সমস্যা হচ্ছে যানবাহন চলাচলে।

গত বছর প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে চুনারুঘাট টু সতং রাস্তার মেরামতের কাজ শুরু হয়। কাজে ধীরগতির কারণে ওই ইউনিয়নের প্রায় ১৫-২০টি গ্রামের মানুষকে চরম বিড়ম্বনায় মধ্যে পড়তে হচ্ছে। 

সোমবার (৩০ মে) দুপুরে সরেজমিনে দেখা গেছে, গণেশপুর গ্রামের পূর্বে দুইটি কালভার্টে বালুর বদলে কাদামাটি দিয়ে ভরাট করা হচ্ছে। ফলে ওই এলাকায় চলাচল করা কষ্টকর হয়ে উঠেছে। কাজ সমাধানে নেই কোনো উদ্যোগ। ফলে পুরো রাস্তা হয়েছে সংকুচিত। ইউনিয়নের যান চলাচলে খুব সমস্যা হচ্ছে। 
ভ্যানচালক ওয়াহিদুল ইসলাম বলেন, ‘বেশ কিছু দিন ধরে কাদামাটিসহ অন্যান্য মালামাল রাস্তার ওপর ফেলে রাখা আছে। কাজে ধীরগতির কারণে সবাই পড়েছেন ভোগান্তিতে।’ 

একই অভিযোগ করেন স্থানীয় বাসিন্দা শাহিন মিয়া। তিনি বলেন, ‘দীর্ঘ সময় হলো রাস্তা খুঁড়ে রাখা হয়েছে। দিনের বেলা রাস্তার মধ্যে কোনোরকমে চলাচল করা গেলেও রাতে খুব অসুবিধা হয়। বিদ্যুৎ চলে গেলে চলাই যায় না।’

ঠিকাদার কাশেম বলেন, ‘সংশ্লিষ্ট স্থানে বালু ফালানো হয়েছে। সমস্যা সমাধান করা হবে এবং কাজ চলমান আছে।’ 

উপজেলা নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল বাকের বলেন, ‘জুনের মধ্যে এসব কাজ শেষ করা যাবে বলে আশা করা যায়।’ 

ইত্তেফাক/এএইচ