মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এশিয়া কাপ শ্রীলঙ্কাতেই!, হতে পারে সূচি পরিবর্তন

আপডেট : ৩০ মে ২০২২, ১৮:৫২

ভয়াবহ অর্থনৈতিক সংকটের কারণে শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজন নিয়ে অনিশ্চয়তা ছিল। তবে তিনদিন এগিয়ে ২৪ আগস্ট থেকে এশিয়া কাপ শুরু করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এজন্য তারা অংশগ্রহণকারী দেশগুলোর সম্মতি চেয়েছে।পূর্ব ঘোষিত  সূচিতে  ২৭ আগস্ট থেকে এশিয়া কাপ শুরুর কথা।

অর্থনৈতিক সঙ্কট ও রাজনৈতিক অস্থিরতার কারণে এশিয়া কাপ শ্রীলঙ্কায়  না হওয়া বিষয় নিয়ে গুঞ্জন ছিল। শ্রীলঙ্কায় না হলে বাংলাদেশে এশিয়া কাপ আয়োজন হতে পারে বলেও আলোচনা চলছিল। তবে নিজেদের মাঠেই এশিয়া কাপ শুরু করতে চায় শ্রীলঙ্কা। ২৪ আগস্ট শুরু করার বিষয়ে পাকিস্তানের সমর্থনও  পেয়েছে  শ্রীলঙ্কা বোর্ড।

২০২০ সালে শ্রীলঙ্কার মাটিতে টুর্নামেন্টটি হওয়ার কথা ছিল । কিন্তু করোনার কারণে সেটি স্থগিত হয়েছিল। ২০২১ সালে আয়োজনের কথা থাকলেও তা বাতিল হয়। এরপর আগামী আগস্টে শ্রীলঙ্কায় আয়োজনের সিদ্ধান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এশিয়া কাপে মোট ছয়টি দল অংশ নেবে। স্বাগতিক শ্রীলঙ্কাসহ বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান এবং বাছাই পর্ব থেকে একটি দল। এ বছরের এশিয়া কাপ হবে টি-টুয়েন্টি ফরম্যাটে। কারণ চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-টুয়েন্টি বিশ্বকাপ। বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে টি-টুয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। 

ইত্তেফাক/ইউবি 

এ সম্পর্কিত আরও পড়ুন

‘ওয়ানডে এখন বিরক্তিকর’

এশিয়া কাপ: দল ঘোষণায় বাড়তি সময় পেল বাংলাদেশ 

৯ বছর পর সিরিজ জিতলো জিম্বাবুয়ে

শুরুতেই হাসান মাহমুদের জোড়া আঘাত

এ সম্পর্কিত আরও পড়ুন

সিরিজ বাঁচানোর ম্যাচে ২৯১ রানের লক্ষ্য দিলো বাংলাদেশ 

৪১ বলে ৪১ রান করে ফিরলেন মিরাজ

সাজঘরে ফিরলেন মুশফিক

৫০ ছুঁয়ে ফিরলেন তামিম