মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নয়াদিল্লিতে বাংলাদেশ ও ভারতীয় শিল্পীদের মিলনমেলা

আপডেট : ০৬ জুন ২০২২, ১৯:২১

ভারতে সে দেশের শিল্পীদের এক মিলনমেলার আয়োজন করেছে নয়াদিল্লিতে অবস্থিত বাংলাদেশ হাই কমিশন। রবিবার (৫ জুন) হাই-কমিশন মিলনায়তনে এই মিলনমেলার আয়োজন করা হয়।

নয়াদিল্লিতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার মোহাম্মদ ইমরান আগত বরেণ্য শিল্পীদের স্বাগত জানান। অনুষ্ঠানে বাংলাদেশের প্রখ্যাত চিত্রশিল্পী রোকেয়া সুলতানার অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ হাই কমিশনের সংগ্রহে থাকা প্রায় ২৫টি চিত্রকর্ম প্রদর্শন করা হয়। কিংবদন্তী চিত্রশিল্পী পটুয়া কামরুল হাসান, এস এম সুলতান, মোহাম্মদ কিবরিয়া, মর্তুজা বশির, মনিরুল ইসলাম ও শাহাবুদ্দিন আহমেদসহ আরও বেশ কয়েকজন চিত্রশিল্পীর চিত্রকর্ম প্রদর্শিত হয়। সেই সঙ্গে সমসাময়িক ভারতীয় চিত্র শিল্পীদের মধ্যে যতীন দাস, আনন্দময় চ্যাটার্জিসহ প্রায় ১৫ জন চিত্রশিল্পী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ হাই কমিশন আয়োজিত এই বর্ণাঢ্য আয়োজনে সাংস্কৃতিক সংগঠকসহ দিল্লীর সাংস্কৃতিক ব্যক্তিত্বরা অংশগ্রহণ করেন। সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণে হাই কমিশনার মোহাম্মদ ইমরান বাংলাদেশ সরকারের বিভিন্ন উদ্যোগ তুলে ধরেন। বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক বিনিময়ের উপর তিনি গুরুত্ব আরোপ করেন।

অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বিদেশী কূটনীতিকগন, ভারতের বিদেশ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

ইত্তেফাক/জেডএইচডি