বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

উপজেলা পরিষদ নির্বাচন: খাগড়াছড়িতে আওয়ামী লীগ প্রার্থীর জয় 

আপডেট : ১৬ জুন ২০২২, ১৪:২৫

খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মেমং মারমা বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান উশ্যেপ্রু মারমাকে ২৬৭৮ ভোটের ব্যবধানে পরাজিত করেন।

মেমং মারমা পেয়েছেন  ৮৫৯০ ভোট। অপরদিকে আনারস প্রতীকের উশ্যেপ্রু মারমার প্রাপ্ত ভোট ৫৯১২। অন্য দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে আইয়ুব আলী পেয়েছেন ৩২২৯ ভোট ও রুইসাঅং মারমা পেয়েছেন ১৪৫ ভোট। উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কংজরী মারমা (৭৮৪৫)।  

অন্যান্য প্রার্থীর মধ্যে ফখরুল ইসলাম পেয়েছেন ৭৫৩, মানিন্দ্র ত্রিপুরা ৩৭৮০ ও মো. ইখতিয়ার উদ্দিন পেয়েছেন ৫১২৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা। তার প্রাপ্ত ভোট সংখ্যা ১০৮১৬। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী  ফাতেমা বেগম পেয়েছেন ৬৬৮০ ভোট।

ভোট গ্রহণ শেষে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মো. শফিকুর রহমান বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

বুধবার (১৫ জুন) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়। ভোটকেন্দ্রগুলোতে সকাল থেকে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। 

নির্বাচনে উপজেলার তিনটি ইউনিয়নের মোট ১৪টি ভোটকেন্দ্রের ৯২টি বুথে গোপন ব্যালটে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা।  উপজেলায় ১৭ হাজার ৬২ জন পুরুষ, ১৬ হাজার ৯৫ জন নারীসহ মোট ভোটার সংখ্যা ৩৩ হাজার ১শ ৫৭ জন। 

ইত্তেফাক/এসজেড