রোববার, ০৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মন্ত্রিপরিষদ বিভাগে বিভিন্ন পদে চাকরি, আবেদন শুরু আজ

আপডেট : ২০ জুন ২০২২, ১০:১৭

সম্পতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ এবং এর অধীনে তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘর। প্রতিষ্ঠানটি একাধিক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আজ ২০ জুন থেকে আবেদন শুরু, চলবে আগামী ১৯ জুলাই বিকাল ৫টা পর্যন্ত।

বিভাগ: মন্ত্রিপরিষদ বিভাগ। পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ৮। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত; এবং সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ ও বাংলায় ৪৫ শব্দ; কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ; কম্পিউটার চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: গ্যালারি অ্যাটেনডেন্ট। পদসংখ্যা: ৬। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ৩১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। বয়স: ১৮-৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

বিভাগ: তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘর। পদের নাম: মডেলার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চারুকলা বিষয়ে স্নাতক ডিগ্রি; মডেল ও ডিওরমা তৈরিতে বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: স্টোর কিপার। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্যে স্নাতক ডিগ্রি; স্টোরের কাজে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: ডেটাএন্ট্রি বা কন্ট্রোল অপারেটর। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ ও বাংলায় ২০ শব্দ; সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপ্টিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: ইলেকট্রিশিয়ান। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। স্বীকৃত ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল ট্রেড কোর্স সার্টিফিকেটধারী হতে হবে; ইলেকট্রিক লাইসেন্সিং বোর্ড থেকে লাইসেন্সপ্রাপ্ত হতে হবে। বয়স: ৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম: রিসিপশনিস্ট। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।
বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম: প্রকাশনা সহকারী। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: এইচএসসি বা সমমান পাস। প্রিন্টিং টেকনোলজি, প্রুফ রিডিং এবং প্রকাশনামূলক কাজে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: নিরাপত্তা প্রহরী। পদসংখ্যা: ৩। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

পদের নাম: অফিস সহায়ক। পদসংখ্যা: ৪। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: এসএসসি বা সমমান পাস। পরিচ্ছন্নতার কাজে এবং যান্ত্রিক ধৌত কাজে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বয়স: ৩০ বছর। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

আবেদন করতে ক্লিক করুন এখানে

আবেদন ফি : অনলাইনে ফরম পূরণের ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ মন্ত্রিপরিষদ বিভাগের ১ নম্বর ও তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘরের ১ থেকে ৮ নম্বর পদের জন্য ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ১২ টাকাসহ মোট ১১২ টাকা এবং মন্ত্রিপরিষদ বিভাগের ২ নম্বর ও তোশাখানা ইউনিট, তোশাখানা জাদুঘরের ৯ থেকে ১১ নম্বর পদের জন্য ৫০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ বাবদ ৬ টাকাসহ মোট ৫৬ টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

ইত্তেফাক/মাহি

এ সম্পর্কিত আরও পড়ুন

রেলওয়ের ৩ লাখ ৪০ হাজার প্রার্থীর বাছাই পরীক্ষা কাল

বাংলাদেশ ব্যাংকে এডি পদে অফার লেটার পেলেন ১৮২ জন

ব্যাংকিং খাতের প্রশিক্ষণ

বিওয়াইএলসি আয়োজিত ডেভেলপমেন্ট সেক্টর ক্যারিয়ার এক্সপো-২০২২ শুরু ১৩ আগস্ট

এ সম্পর্কিত আরও পড়ুন

জনবল নেবে বাংলালিংক

মার্কিন দূতাবাসে চাকরির সুযোগ

জনবল নিয়োগ দেবে এপেক্স

অধ্যাপক ও প্রভাষক পদে একাধিক শিক্ষক নেবে জাবি