সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বন্যার কারণে শাবিতে সব পরীক্ষা স্থগিত

আপডেট : ২২ জুন ২০২২, ২২:০৩

সিলেটের ভয়াবহ বন্যা পরিস্থিতি বিবেচনা করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) চলমান সব পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২২ জুন) শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় প্রধানদের জরুরি মিটিং শেষে  রাতে এক সিন্ডিকেট সভা হয়। 

সিন্ডিকেট সভায় শিক্ষক-শিক্ষার্থীদের সার্বিক দিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের চলমান সব পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান পলিটিক্যাল স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. জায়েদা শারমিন।

বিভাগীয় প্রধান বলেন, ‘আজকে (২২ জুন) বিকালে উপাচার্য মহোদয়ের বিশ্ববিদ্যালয়ের সব বিভাগীয় প্রধানদের জরুরি মিটিং হয়। এরপর রাতে সিন্ডিকেট সভায় সিলেটের সার্বিক বন্যা পরিস্থিতি বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের চলমান সব পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বিভিন্ন বিভাগের বাকি পরীক্ষাগুলো ঈদের ছুটির পর নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।’

ড. জায়েদা শারমিন বলেন, ‘বর্তমানে বিশ্ববিদ্যালয় ৪টি সেশনে সেমিস্টার ফাইনাল হচ্ছে। তবে যারা প্রথমবর্ষে আছেন, তাদের ক্লাস চলছে। তনে ক্যাম্পাস বন্ধ হয়ে যাওয়ায় তাদের ক্লাসগুলো বন্ধ রয়েছে। কিন্তু এ সময়ের মধ্যে কোনো শিক্ষক চাইলে অনলাইনে ক্লাস নিতে পারবেন।’

ইত্তেফাক/মাহি

এ সম্পর্কিত আরও পড়ুন

তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে- পাবিপ্রবি উপাচার্য

ওয়েবমেট্রিক্স র‍্যাংকিংয়ে বিজ্ঞান ও প্রযুক্তিতে দ্বিতীয় নোবিপ্রবি 

ছাত্র প্রতিনিধি ছাড়াই জাবির উপাচার্য প্যানেল নির্বাচন আজ

জাতীয় শোক দিবস পালনে সিকৃবি ছাত্রলীগের প্রস্তুতি সভা

এ সম্পর্কিত আরও পড়ুন

ববিতে 'আন্তর্জাতিক পরিমণ্ডলে বঙ্গবন্ধু' শীর্ষক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত    

শেকৃবিসাসের সভাপতি জোবায়ের, সম্পাদক ওলী আহম্মেদ

হামলাকারীরা শনাক্ত না হওয়ায় কর্মবিরতিতে ঢামেক ইন্টার্ন চিকিৎসকরা

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ