শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঈদে বিশ্বরঙে শিশুদের আয়োজন

আপডেট : ২৪ জুন ২০২২, ১৫:৫৫

ত্যাগের মহিমায় আসছে ঈদুল আজহা। ঈদকে ঘিরে বেশ আগে থেকেই শুরু হয় উদযাপনের সব পরিকল্পনা। সে ক্ষেত্রে শিশুদের জামাটা কিনতে হয় সবার আগে এবং জামাটা হতে হয় অন্য রকম। উৎসব–পার্বণ উদযাপনে বিশ্বরঙ সব সময়ই অগ্রপথিক। তাই উৎসব–পার্বণে নতুন ট্রেন্ড নিয়ে কাজ করা বিশ্বরঙের স্বভাবসিদ্ধতা সুদীর্ঘ ২৭ বছর ধরে।

উৎসব–পার্বণ উদযাপনে বিশ্বরঙ সব সময়ই অগ্রপথিক

শিশুদের জন্য এবারও তার ব্যাতিক্রম হয়নি, নিয়ে এসেছে নতুন সব ট্রেন্ডি ডিজাইন আর প্যাটার্নের ভিন্নতা। বিভিন্ন নকশার পাশাপাশি মোটিফ হিসেবে প্রজাপতির ডানা, কাপড়ের ফুল, টুনটুনি পাখি, এমন আরও অনেক কিছু ব্যবহার করা হয়েছে পোশাকগুলোতে। কাপড়ের ক্ষেত্রে বিশেষ ভাবনায় থাকছে গরম আবহাওয়ার বিষয়টি। আবহাওয়ার কথা মাথায় রেখে আরামের জন্য বিশ্বরঙ মনোযোগ দিয়েছে সুতি কাপড়েই বেশি। পাশাপাশি পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে ধুপিয়ান সিল্ক, জয় সিল্ক, তসর সিল্ক, সফট সিল্ক, কাতান, ছাড়াও বিভিন্ন রকম অর্নামেন্টেড কাপড়।

 ঈদে বিভিন্ন নকশার পাশাপাশি মোটিফ হিসেবে প্রজাপতির ডানা, কাপড়ের ফুল, টুনটুনি পাখিসহ আরও অনেক কিছু ব্যবহার করা হয়েছে

রঙের ব্যাবহারে কন্ট্রাস্ট কালারের এর পাশাপাশি অফহোয়াইট, সাদা, লাল, মেরুন, রয়েল ব্লু, গ্রীন, গোল্ডেনসহ সব রঙেরই পরিমিতবোধ লক্ষ করা যাবে সবগুলো পোশাকে। কাজের মাধ্যম হিসাবে প্রিন্টের অনেক রকম কাজ থাকছে, সঙ্গে আছে এম্ব্রডারি, জারদৌসী, কারচুপি, কাটওর্য়াক, স্ক্রিন প্রিন্টসহ মিশ্র মাধ্যমের নিজস্ব বিভিন্ন কৌশল। ঢাকা ও ঢাকার বাইরে বিশ্বরঙের সব শোরুমেই পাওয়া যাবে শিশুদের দারুণ সব ঈদপোশাক। বিস্তারিত জানতে চোখ রাখতে পারেন www.bishworang.website এবং bishworangfanclub ফেসবুক পেইজে। 

 

 

ইত্তেফাক/আরএম

এ সম্পর্কিত আরও পড়ুন