মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খুলনায় পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

আপডেট : ২৫ জুন ২০২২, ১৫:১৬

সকল শ্রেণি-পেশার মানুষের বিপুল অংশগ্রহণ ও উজ্জীবিত জনতার বাঁধভাঙ্গা উচ্ছ্বাসে বিভাগীয় ও শিল্প নগরী খুলনায় বাংলাদেশের সক্ষমতার প্রতীক পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের জাতীয় অনুষ্ঠানমালা খুলনা জেলা স্টেডিয়ামে বড় পর্দায় সরাসরি প্রদর্শন করা হয়। প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধনের সঙ্গে সঙ্গে খুলনায় নানা রঙের বেলুন উড়িয়ে মুহূর্তটি উদযাপন করা হয়।

খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠানস্থলে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মো. শহিদুল ইসলাম, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাসুদুর রহমান ভূঞা, রেঞ্জ ডিআইজি ড.খ. মহিদ উদ্দিন, কেডিএ’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল এসএম মিরাজুল ইসলাম, জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার, জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা,বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। এদিকে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সকালে নগরীতে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) উদ্যোগে নগরীতে বর্ণাঢ্য র্যালি বের করা হয়। র‍্যালিতে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক উপস্থিত ছিলেন।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে খুলনা মহানগরী ও স্টেডিয়াম সংলগ্ন এলাকা রঙিন পতাকা, ব্যানার, ফেস্টুন দ্বারা সুসজ্জিত করা হয়। সরকারি-বেসরকারি ভবনে বর্ণিল আলোকসজ্জা করা হয়। বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্র বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করে ও স্থানীয় পত্রিকাগুলো বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করে। খুলনা জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা রেলওয়ে স্টেশন এবং ডাক অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সামনে এল-ই-ডি স্ক্রিনে পদ্মা সেতুকে উপজীব্য করে নির্মিত বিশেষ ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনাসহ ১৫ জেলায় চলছে ট্যাংকলরি ধর্মঘট  

বিশেষ সংবাদ

বিশ্বকবির আদি বংশধর কুশারীদের জীবন কাটছে অভাব-অনটনে

খুলনায় জ্বালানি তেলের দাম বৃদ্ধির খবরে পাম্পে ভিড়

কপিলমুনি বাজার এলাকায় তীব্র যানজট

এ সম্পর্কিত আরও পড়ুন

খুলনায় ডিবি কর্মকর্তা ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে ১৫ মিনিটে ৬ জনের পকেটমার

সংস্কৃতি প্রতিমন্ত্রীর অনুষ্ঠানে ১৫ মিনিটে ছয়জনের ‘পকেটমার’

১৮ কোটি টাকা আত্মসাতের মামলায় ব্যবসায়ী কারাগারে