বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বলিউডে শাহরুখের ৩০ বছর

আপডেট : ২৫ জুন ২০২২, ২০:১৫

বলিউড বাদশা শাহরুখ খান। রূপালী পর্দার তিনি ম্যাজিক। ভিলেন হোক বা প্রেমিক নায়ক। ৩০ বছর ধরে বক্স অফিসে শাহরুখ নামই যথেষ্ট! কেরিয়ারের শুরুটা খুব একটা সহজ ছিল না তার। তবে পরিশ্রমের ফল যে মিঠে হয়, তা কিন্তু প্রমাণ দিলেন শাহরুখ নিজেই। নব্বই দশকে শাহরুখ ম্যাজিকে বুঁদ হয়ে রইল গোটা বলিউড। যা এখনও চলছে। তা বোঝা যায় মান্নতের সামনে শাহরুখের জন্মদিনে অনুরাগীদের উন্মাদনা।

জীবনে উত্থান-পতন দেখেই চলেছেন শাহরুখ। গত কয়েক বছরে বক্স অফিসে সেভাবে কোনও ছবিই হিট করেনি শাহরুখের। তার উপর সম্প্রতি ছেলে আরিয়ান ও মাদককাণ্ড নিয়ে তুমুল বিতর্কে জড়িয়ে পড়েন। তবে কথায় আছে না, ঝড় একদিন থেমেই যায়। আর ঝড়ের পরেই সুন্দর আকাশের দেখা পাওয়া যায়। ঠিক তেমনটিই ঘটল। শনিবার শাহরুখের বলিউডের ৩০ বছরের উদযাপনে প্রকাশ্যে এলো ‘পাঠান’ ছবির ফার্স্টলুক। এক মুখ দাড়ি, হাতে বন্দুক। শাহরুখে অ্যাংরি অবতার দেখে ফের যেন শাহরুখ যুগের শুরু!

শাহরুখ খান

‘পাঠান’ ছবির টিজারে আলো আঁধারির মধ্যে মাত্র এক ঝলকই দেখা মিলেছিল শাহরুখের। তবে তাতেও তার লম্বা চুলের নয়া লুক অনেকটাই স্পষ্ট হয়েছিল। আর গল্পের বিষয়বস্তু খানিকটা তুলে ধরলেন জন আব্রাহাম এবং দীপিকা পাড়ুকোন। টিজার দেখে যা আন্দাজ করা যায় সেই অনুযায়ী, এক চালচুলোহীন সর্বহারা ছেলের কাছে ভারতবর্ষই ধর্ম। এ দেশই তার অভিভাবক। আর সেই দেশকে রক্ষা করতেই বদ্ধপরিকর ‘পাঠান’।

চলতি বছর ১৫ আগস্টে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু গত বছর মাদককাণ্ডে ছেলে আরিয়ান জড়িয়ে পড়ার জেরে এই ছবির শুটিং মাঝপথেই থামিয়ে দিতে বাধ্য হয়েছিলেন শাহরুখ। পরে ছেলে ঘরে ফিরলে কাজ শুরু করেন। তাই সবমিলিয়ে ‘পাঠান’-এর পোস্ট প্রোডাকশনের কাজও বাকি থেকে যায়। আর সেই কারণেই পিছিয়ে যায় ছবির মুক্তির দিন। ২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পাবে শাহরুখের কামব্যাক ছবিটি।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন