মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিলেট ও সুনামগঞ্জে ‘কুমিল্লা-৩৫০০’ এর ত্রাণ প্রদান

আপডেট : ২৬ জুন ২০২২, ০১:০৬

সিলেট ও সুনামগঞ্জের বন্যাকবলিত ১৫৫১ পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করেছে 'কুমিল্লা-৩৫০০' নামের এক সংগঠন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ফ্যাসিলিটিজ কমিটির সদস্য সচিব ও কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি'র উদ্যোগে প্রায় ৪০ জন স্বেচ্ছাসেবীর একটি দল গতকাল ২৪ জুন (শুক্রবার) বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে এ ত্রাণ প্রদান করে।  

এ সময় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে চাল, ডাল, চিড়া, গুড়, বিস্কিট, খেজুর, আলু সহ আরো খাদ্যসামগ্রী সহ মোট সারে ১২ কেজি ওজনের ১৫৫১ প্যাকেট খাদ্যসামগ্রী এবং প্রত্যেক প্যাকেটের সাথে নগদ ২০০ টাকা করে প্রদান করা হয়। এছাড়া পানি বিশুদ্ধ করন ৮০০০ ট্যাবলেট, এন্টিবায়োটিক ৬০০০  ট্যাবলেট, শিশুদের জন্য কাশির ১৫০০ বোতল সিরাপ, পানি বাহিত রোগ প্রতিরোধী ৬০০০ ট্যাবলেট, খাবার স্যালাইন ১০০০০ প্যাকেট সহ বিভিন্ন মূল্যবান ঔষধ সামগ্রী, মোমবাতি ৩০০০ পিস, দিয়াশ লাইটার ১৫০০ পিস বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রদান করা হয়। তার মধ্যে ছাতকের শিংচাপইর ইউনিয়নের ৩০০ পরিবার, জাউয়া ইউনিয়নের ৩০০ পরিবার, দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নে ৭টি গ্রাম ও ৩ টি আশ্রয়ন কেন্দ্রে ৬০০ পরিবার ও সুনামগঞ্জের সদর উপজেলার সীমান্তবর্তী রঙ্গারচর ইউনিয়নে ৩৫১ পরিবারকে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়।

বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ প্রদান করছেন কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি।

সাইফুল আলম রনি বলেন, মানবতার কোনো বাউন্ডারি নাই তাই বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য আমার প্রিয় কুমিল্লাবাসীর পক্ষ থেকে এই ত্রাণ নিয়ে এসেছি। এমন দুর্যোগ মুহূর্তে সরকারের পাশাপাশি ব্যক্তিগত পর্যায়ে সবাইর এগিয়ে আশার আহবান করছি।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

দাউদকান্দিতে সড়কের নির্মাণকাজ বন্ধ থাকায় দুর্ভোগ

শিক্ষকের বেত্রাঘাতে মাদ্রাসাছাত্রের ‘মৃত্যু’ 

নির্যাতন সইতে না পেরে স্বামীর গোপনাঙ্গ কাটলেন স্ত্রী!

রাবি ভর্তি পরীক্ষায় প্রথম বরকত উল্লাহ 

এ সম্পর্কিত আরও পড়ুন

কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি লুৎফুর, সাধারণ সম্পাদক পারভেজ

কর্মস্থলে ফেরা হলো না ভূমি কর্মকর্তার

'সেদিন আসলে কী ঘটেছিল', ব্যাখ্যা দিলেন সংসদ সদস্য রাজী

নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে প্রাইভেটকার, প্রাণ গেলো স্ত্রী-শ্যালিকাসহ ভূমি কর্মকর্তার