শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২’ পদক পেলেন নাসিমা জাহান

আপডেট : ২৭ জুন ২০২২, ২১:৩০

‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২২’ পেয়েছেন নাজাবি গ্রুপের চেয়ারম্যান ও ব্লু  সোলুশনস লি.-এর ব্যবস্থাপনা পরিচালক নাসিমা জাহান বিজলী (বিনতী)। ব্যবসায়িক জীবনে তিনি অটোমোবাইল, ইলেকট্রনিক্স, আইটি ব্যবসার সঙ্গে যুক্ত রয়েছেন।

শুক্রবার (২৪ জুন) থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে সীমা হামিদকে ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ এর পক্ষ থেকে এ পদক দেওয়া হয়। এসময় নাসিমা জাহান বিজলী (বিনতী) বলেন, উদ্যোক্তা একটি বড় দায়িত্ব, একটি চলমান প্রক্রিয়া। এই অ্যাওয়ার্ড আমাকে অনুপ্রাণিত করবে তরুণ উদ্যোক্তা হিসেবে এগিয়ে যেতে এবং দায়িত্বশীল তরুণদের নিয়ে কাজ করতে। আশা করি, আমাদের দেশের উন্নয়নে আমার এ প্রচেষ্টা আরও বেগবান হবে।

প্রতি বছর ‘গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট’ এর পক্ষ থেকে তিনটি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। এগুলো হলো- গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড, দা ইমার্জিন লিডার অ্যাওয়ার্ড ও গ্লোবাল ইয়ুথ এন্টারপ্রেনাশিপ অ্যাওয়ার্ড।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী ড. কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিল-এর প্রেসিডেন্ট ড. আফিনিতা চাইচানা উপস্থিত ছিলেন। ৩২টি দেশ জিওয়াইপির সদস্য, এতে ৩০০ জনেরও বেশি মানুষ অংশ নেন।

ইত্তেফাক/জেডএইচডি