বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গলে ঝড়ে ভেঙে পড়ল গ্যালারি

আপডেট : ০১ জুলাই ২০২২, ১০:০৯

রাত জুড়ে চলা শক্তিশালী ঝড় ও বৃষ্টি স্থায়ী থাকে সকালেও। যার কারণে পৌনে চার ঘণ্টা দেরিতে শুরু হয় গল টেস্টের দ্বিতীয় দিনের খেলা। তবে এই ঝড়ের তাণ্ডবে ভেঙে পড়েছে স্টেডিয়ামের অস্থায়ী গ্যালারি ছাদ। আরেকটি তাঁবুতে উড়ে যায় কাচের ফলক। সাইটস্ক্রিনের মতো নষ্ট হয় কিছু ক্যামেরাও। এমন পরিস্থিতিতে খেলা চালানোটাই দায়; একটা পর্যায়ে হোটেলে ফিরে যাওয়ার সিদ্ধান্তও নেয়। তবে মেঘ সরে যাওয়ার পর কাটে অনিশ্চয়তা।

দ্বিতীয় দিনের শুরুর সাত বলের মধ্যেই ট্রাভিস হেডকে হারায় অস্ট্রেলিয়া। কিন্তু লিড নিতে অসুবিধায় পড়তে হয়নি সফরকারীদের। উসমান খোয়াজা ও ক্যামেরুন গ্রিনের ফিফটিতে ১০১ রানে এগিয়ে আছে তারা। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৮ উইকেটে ৩১৩ রান। অধিনায়ক প্যাট কামিন্স ২৬ রান ও ন্যাথান লায়ন ৮ রানে অপরাজিত আছেন। অন্য দিকে শ্রীলঙ্কার কাছে ম্যাচের নিয়ন্ত্রণ একদমই হাতের বাইরে চলে গেছে। প্রথম দিনে লায়নের মতো দাপট দেখাতে পারেননি তাদের চার স্পিনারের কেউই। বাতাসের কারণে উইকেট সহায়ক থাকলেও সেই সুবিধা নিতে পারেননি তারা।

খোয়াজা ৭১ রানের ফিরলেও অ্যালেক্স ক্যারিকে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন গ্রিন। ক্যারিয়ারের ৫ম ফিফটিকে যদিও সেঞ্চুরিতে রূপান্তরিত করতে পারেননি।

রমেশ মেন্ডিসের বলে আউট হন ৭৭ রানে। সুইপের মাস্টারক্লাস দেখিয়ে ৪৫ রানে থামেন ক্যারি। অজিদের লোয়ার অর্ডারের হাত থেকেও কম শাস্তি পাচ্ছে না লঙ্কান স্পিনাররা।

ইত্তেফাক/এমআর