শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

 পদ্মায় আটকা পড়লো সাড়ে ১৭ কেজির সিলভার কার্প

আপডেট : ০৬ জুলাই ২০২২, ১৩:০৬
রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পদ্মা নদীতে জেলের জালে সাড়ে ১৭ কেজি ওজনের একটি সিলভার কার্প মাছ ধরা পড়েছে। মঙ্গলবার (৬ জুলাই) ভোর রাতে দৌলতদিয়ায় স্থানীয় জেলে আনিছ হালদারের জালে মাছটি ধরা পড়ে।
 
বুধবার সকালে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়াঘাট এলাকার দুলাল মন্ডলের আড়ত আনলে উন্মুক্ত নিলামের মাধ্যমে স্থানীয় ৫নং ফেরি ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা মাছটি ৭শত টাকা কেজি দরে কিনে নেন। এসময় এত বড় আকারের সিলভার কার্প মাছটি এক নজর দেখার জন্য স্থানীয় জনতা ফেরিঘাটে ভীর জমায়। 
মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, ‘সকালে দৌলতদিয়া দুলাল মন্ডলের আড়ত থেকে ৭শ টাকা কেজি দরে মোট ১২ হাজার ২৫০ টাকায় ক্রয় করে দোকানে নিয়ে আসি। মাছটি বিক্রয়ের জন্য কয়েকজন ব্যবসায়ীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করছি।’ মাছটি কেজিতে ১শ টাকা লাভ হলে বিক্রি করবেন বলে জানান তিনি।
 
উপজেলা সহকারী মৎস্য কর্মকতা মো. রেজাউল শরীফ বলেন, ‘সিলভার কার্প মাছ সাধারণ পুকুরে বেশি চাষ হয়ে থাকে। এবার বর্ষাতে বিভিন্ন এলাকা পুকুর ভেসে যাওয়াতে এই মাছগুলো নদীতে চলে আসছে, সে কারণে জেলেদের জালে ধরা পড়ছে। এত বড় সিলভার কার্প মাছ আগে কখনো পদ্মায় ধরা পড়েনি। এই জাতের বড় মাছ খেতে খুবই সুস্বাদু।’ 
ইত্তেফাক/এসজেড