বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রকমারি বেস্টসেলার অ্যাওয়ার্ড পেলো ইত্তেফাক ফ্রন্ট পেইজেস

আপডেট : ০৭ জুলাই ২০২২, ০০:৫৪

বই বিক্রির জনপ্রিয় অনলাইন শপ রকমারি ডটকম আয়োজিত ‘নগদ-রকমারি বইমেলা বেস্টসেলার অ্যাওয়ার্ড-২০২২’-এ বেস্টসেলার হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে ইত্তেফাক ফ্রন্ট পেইজেস

সোমবার (৪ জুলাই) বিকাল সাড়ে ৪টায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অর্থনীতিবিদ ড. আকবর আলী খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আ আ ম স আরেফিন সিদ্দিক, একুশে পদকপ্রাপ্ত কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক, বরেণ্য শিক্ষাবিদ ড. মোহাম্মদ কায়কোবাদ, আগামী প্রকাশনার প্রতিষ্ঠাতা ওসমান গণি ও নগদের নির্বাহী পরিচালক সাফায়েত আলম। সভাপতিত্ব করেন রকমারি ডটকমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ।

রকমারি বইমেলা বেস্টসেলার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান

দৈনিক ইত্তেফাকের পক্ষে অ্যাওয়ার্ড গ্রহণ করেন পত্রিকাটির ডিজিটাল বিভাগের প্রধান শরাফত হোসেন ও মার্কেটিং এক্সিকিউটিভ ইন্দিরা দেবনাথ।

২০২১ সালের অমর একুশে বইমেলার সময় থেকে এ বছরের মার্চ পর্যন্ত রকমারি থেকে সর্বোচ্চ বিক্রিত বইয়ের লেখকদের দেওয়া হয় এ পুরস্কার। ফিকশন, নন ফিকশন, ধর্মীয় ও ক্যারিয়ার- এ চার শাখায় রকমারিতে সর্বোচ্চ বিক্রি হওয়া বইয়ের ১২ জন লেখককে এ পুরস্কার দেওয়া হয়। এছাড়া একইসঙ্গে ৩০টি ক্যাটাগরির ৩০ লেখক ও ৩০টি বইকেও সম্মাননা জানানো হয় এ অনুষ্ঠানে। নন-ফিকশন শাখায় বেস্টসেলার বই হিসেবে দ্বিতীয় পুরস্কার পেয়েছে দৈনিক ইত্তেফাক ফ্রন্ট পেইজেস।

১৯৫৩ থেকে ১৯৭২ সাল পর্যন্ত দৈনিক ইত্তেফাকের উল্লেখযোগ্য সংখ্যাগুলোর প্রচ্ছদের সংকলন হিসেবে প্রকাশ হয়েছে 'ফ্রন্ট পেইজেস' বইটি। এটি সম্পাদনা করেছেন দৈনিক ইত্তেফাকের প্রকাশক তারিন হোসেন। গেল বছরের সেপ্টেম্বরে বইটি প্রকাশ হওয়ার পর তুমুল জনপ্রিয়তা অর্জন করে।

 

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন