শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

টানা ৫ দিনের ছুটির কবলে ভোমরা স্থলবন্দর

আপডেট : ০৯ জুলাই ২০২২, ১২:১৫

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা ৫ দিনের ছুটির কবলে পড়েছে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর। এর ফলে শুক্রবার (৮ জুলাই) থেকে আগামী মঙ্গলবার (১২ জুলাই) পর্যন্ত সকল প্রকার আমদানি-রপ্তানি বাণিজ্যিক কার্যক্রম কার্যত বন্ধ থাকবে এ বন্দরের।

তবে, এসময়ে পাসপোর্টধারী যাত্রীরা যথারীতি যাতায়াত করতে পারবেন। আগামী ১৩ জুলাই বুধবার থেকে আবারও যথারীতি শুরু হবে বন্দরের আমদানি বাণিজ্যিক কার্যক্রম।

ভোমরা স্থল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এসএম মাকসুদ খান জানান, শুক্রবার সরকারী ছুটির দিন। এর সাথে আগামী ৯ জুলাই শনিবার থেকে ১২ জুলাই মঙ্গলবার পর্যন্ত ৪ দিন ও শুক্রবারসহ মোট ৫ দিন ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো ওয়েল ফেয়ার এ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনা করে সর্ব সম্মতিক্রমে উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি আরও জানান, আগামী ১৩ জুলাই বুধবার থেকে আবারও যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

ভোমরা স্থলবন্দর শুল্ক ষ্টেশনের সহকারী কমিশনার আমীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন শুক্রবার সরকারী ছুটির সাথে আরও ৪ দিন বাড়িয়ে (আগামী মঙ্গলবার পর্যন্ত) টানা ৫ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এর ফলে কার্যত আমদানি-রপ্তানি কার্যক্রম এই ৫ দিন বন্ধ থাকবে।

ভোমরা ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও এই সময়ে এ বন্দর দিয়ে পাসপোর্টধারী যাত্রীরা স্বাভাবিকভাবে যাতায়াত করতে পারবেন।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন