শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিংড়ায় কুকুরের কামড়ে আহত ২০ 

আপডেট : ১৪ জুলাই ২০২২, ১৬:০২

নাটোরের সিংড়ায় কুকুরের কামড়ে প্রায় ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে ১২ জন সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসা নিয়েছেন। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ইফতেখারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।  

স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (১৪ জুলাই) ভোর থেকে পাগলা কুকুরের কামড়ের শিকার হন নারী, পুরুষ, শিশু সহ ২০/২২ জন। এদের মধ্যে মাদ্রাসা মোড়, থানা মোড়, পল্লি বিদ্যুৎ রোড, বাজারের পথচারী রয়েছে।  

সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি এসএম রাজু আহমেদ ও সহ সভাপতি খলিল মাহমুদ জানান, সকাল থেকে পাগলা কুকুরের কামড়ে ২০/২৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে পথচারী এবং মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।  

সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা কুকুরকে আটকের চেষ্টা করছি। এ বিষয়ে প্রাণী সম্পদ অধিদপ্তরের কথা বলা হয়েছে। উপজেলা সদরে ভ্যাকসিন আনার বিষয়ে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপিকে গুরুত্ব সহকারে জানানো হবে বলে তিনি জানান। 

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ইফতেখারুল ইসলাম বলেন, কুকুর নিধন করা নিষিদ্ধ। সেক্ষেত্রে আমরা বিগত দিনে যেভাবে কুকুরকে ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। আগামী আগস্ট নাগাদ বাকি কুকুরদের ভ্যাকসিনের আওতায় আনা হবে। এতে করে জলাতঙ্ক রোগ হওয়ার আশঙ্কা থাকবে না।  

ইত্তেফাক/এআই