শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সৈয়দপুরে প্রচণ্ড গরমে নাকাল জনজীবন

আপডেট : ১৭ জুলাই ২০২২, ১৭:০১

উত্তরের জেলা নীলফামারীর সৈয়দপুরে বয়ে যাচ্ছে প্রচণ্ড দাবদাহ। এতে নাকাল জনজীবন। প্রয়োজন ছাড়া দিনের বেলা কেউ বাসা থেকে বের হচ্ছেন না। এদিকে প্রখর রোদে ফসলি জমির মাটি ফেটে মরে যাচ্ছে খেতের ফসল। 

শুক্রবার নীলফামারীতে তাপমাত্রার পারদ ৩৯ ডিগ্রি সেলসিয়াসে উঠে। যা গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড। এদিন সকালে বাতাসের আর্দ্রতা ছিল ৮৭ শতাংশ। দুপুরে এসে বাতাসের আর্দ্রতা দাঁড়ায় ৪৭ শতাংশে। বিষয়টি নিশ্চিত করেছেন সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লোকমান হোসেন।

সৈয়দপুর শহরের রিকশাচালক আমিনুর রহমান জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত মাত্র ১৫০ টাকা ভাড়া পেয়েছি। এই গরমে রিকশা চালানো অনেক কষ্টের। তাছাড়া রাস্তাঘাটে মানুষ চলাচল অনেক কম।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লোকমান হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় নীলফামারীর সৈয়দপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। যা বিগত চার বছরের মধ্যে এ অঞ্চলের সর্বোচ্চ। একই দিনে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। 

ইত্তেফাক/এআই