বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেলকুচিতে স্কুলমাঠ দখল করে হাটবাজার

আপডেট : ২০ জুলাই ২০২২, ০৭:২০

সিরাজগঞ্জ বেলকুচি উপজেলার খামার উল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুলমাঠ অবৈধভাবে দখল করে স্হানীয় হাটবাজার পরিচালনার অভিযোগ উঠেছে। এতে ব্যাহত হচ্ছে ছাত্রছাত্রীদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম। 

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবত প্রাথমিক বিদ্যালয় ও হাই স্কুলের মাঠ অবৈধ দখল করে হাটবাজার পরিচালনা করছে বাজারসংশ্লিষ্টরা। হাটের জায়গা অবৈধভাবে দখল করে দোকানঘর নির্মাণ করায় বাজারের জায়গা নেই। তাই বাজার ও হাট স্কুল মাঠেই হচ্ছে। স্কুলের শিক্ষার্থীরা জানায়, স্কুল চলাকালীন সময়ে হাটবাজার বসায় আমরা বিদ্যালয়ে শিক্ষকদের কথা শুনতে পাই না। মাঠ দখল করে বাজার বসায় আমরা খেলাধুলাও করতে পারছি না।

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খুরশীদ আলম জানান, দীর্ঘদিন যাবত স্কুলের মাঠ দখল করে হাটবাজার পরিচালনা করায় স্কুলের ছাত্রছাত্রীদের পড়াশোনা ব্যাহত হচ্ছে। হাটের দিন হকারের মাইকের শব্দে কোনো কথাই শোনা যায় না। খুব কষ্টে স্কুলের নিচে ছাত্রছাত্রীদের পিটি করানো হয়। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের স্বাক্ষরকৃত লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান জানান, বিদ্যালয় মাঠ দখল করে হাটবাজার পরিচালনা করার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইত্তেফাক/এমএএম