শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

আপডেট : ২০ জুলাই ২০২২, ১৫:২৯

টিকিট কালোবাজারির অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সাড়ে তিন ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বুধবার (২০ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা সরে গেলে রেলপথ স্বাভাবিক হয়।

এর আগে সকাল ৮টা ৫৫ মিনিটে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনটিকে আটকে রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ইচ্ছুক শিক্ষার্থীসহ অন্যান্য যাত্রীরা। এ কারণে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে নারায়ণগঞ্জ ছাড়া দেশের অন্য কোথাও কোনো ট্রেন ছেড়ে যেতে পারেনি।

শিক্ষার্থীদের অভিযোগ, রাবিতে ২০২১-২২ শিক্ষার্ষের বিজ্ঞান শাখার পরীক্ষা আগামী ২৫ জুলাই। তারা ২৪ জুলাইয়ের টিকিট কাটতে স্টেশনে যান। কিন্তু টিকিট বিক্রির মাত্র ৪ মিনিটের মাথায় জানানো হয় সব টিকিট শেষ হয়ে গেছে। এতে হতবাক হন তারা। 

শিক্ষার্থীরা আরও জানান, মাত্র চারটি টিকিট তারা ক্রয় করতে পেরেছেন। বাকিগুলো উধাও। টিকিট নিশ্চিত না হওয়ায় ভর্তি পরীক্ষা দেওয়াটাও অনিশ্চিত হয়ে পড়েছে। এ জন্য তারা এ অবরোধ করেছেন।

ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীরা টিকিটের জন্য বিমানবন্দর স্টেশনে গিয়েছিলেন। তাদের অভিযোগ, স্টেশনে যাত্রী বেশি, টিকিট নেই। যাত্রীদের কাছ থেকে টিকিট কালোবাজারির যে অভিযোগ এসেছে, সেই অভিযোগ আমরা ঘটনাস্থলে গিয়ে খতিয়ে দেখব।’  

 

ইত্তেফাক/এসজেড