মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফায়ারফক্সে চাকরি পেয়েছেন বাংলাদেশি আফফান হাবিব

আপডেট : ২৭ জুলাই ২০২২, ১৯:৩০

আফফান উর রহমান হাবিব, অনেক চরাই-উৎরাই পার করে দেশের সীমানা অতিক্রম করে বিদেশের মাটিতেও নিজের আত্মবিশ্বাস এবং সৃজনশীলতাকে কাজে লাগিয়ে চাকরি পেয়েছেন ফায়ারফক্স সফটওয়্যারে। কাজ করছেন সিনিয়র ডাটা অ্যানালিস্ট হিসেবে।

২০১৮ সালে তিনি যুক্তরাষ্ট্রের নর্থওয়েস্টার্ন হাইস্কুল থেকে ডিপ্লোমা শেষ করেন। পরবর্তীতে হোমল্যান্ড সিকিউরিটি বিভাগে ইউনিভার্সিটি অব ম্যারিল্যান্ড থেকে বিজ্ঞান বিষয়ে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন।

চাকরির পাশাপাশি একজন ক্রীড়াবিদও তিনি। ২০১৯ সাল থেকে আবাহনী সাপোর্টিং গ্রুপে ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স সেক্রেটারি হিসেবে আছেন। তিনি একজন ভালো ক্রিকেট খেলোয়াড়, খেলেন ব্যাটার হিসেবে। ওয়াশিংটন ডিসিতে বাংলা অরিওর ক্রিকেট ক্লাব ও ভার্জিনিয়ার হারন্ডন বাংলা ক্রিকেট ক্লাবে খেলতেন। তাছাড়া তিনি প্রতিষ্ঠাতা সদস্য এবং পরিচালক হিসেবে নেতৃত্ব দিয়েছেন ডিসি রেজিমেন্ট স্পোর্টিং ক্লাবে।

বিভিন্ন কৃতিত্বপূর্ণ কাজের জন্য অর্জন করেছেন বেশকিছু সনদ ও সম্মাননা। সফটওয়্যার সিলিনিয়াম অ্যান্ড কোয়ালিটি অ্যাশিউরেন্স-এর উপর এজ্যাইল ওয়ান টেক ফায়ারফক্সের জন্য সনদ প্রাপ্ত হন। ২০২১ সালে সিকিউরিটি+ কম্পটিআইএ ডাউনয়ার'স গ্রোভ থেকে অনলাইন সার্টিফিকেট অর্জন করেন।

বাংলাদেশের হয়ে বিদেশের মাটিতে বিভিন্ন ধরনের কৃতিত্বপূর্ণ কাজের মাধ্যমে দেশের মর্যাদাকে অক্ষুণ্ণ রেখে চলেছেন আফফান উর রহমান হাবিব। তার লক্ষ্য নিজ কর্মস্থলে আরও বেশি বাংলাদেশি তরুণদের কাজের সুযোগ সৃষ্টি করা।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন