বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভাড়া বাসায় রাবি ছাত্রীর রহস্যজনক মৃত্যু

আপডেট : ৩০ জুলাই ২০২২, ১৪:৫৫

নগরীর ভাড়া বাসায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক নারী শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। গত শুক্রবার (২৯ জুলাই) দিবাগত রাত ১২ টার দিকে নগরীর ধরমপুর পূর্বপাড়ায় এ ঘটনা ঘটে। পরে ওই শিক্ষার্থীকে রাজশাহী মেডিক্যাল নেওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। 

জানা গেছে, মৃত শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রিক্তা আক্তার (২১)। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া কুমারখালির জোতপাড়া গ্রামে। এ শিক্ষার্থী স্বামীসহ নগরীর ধরমপুরে মুহিত ভিলাতে থাকতেন। বাসা মালিকের নাম আব্দুর রশিদ। দুইবছর আগে বিশ্ববিদ্যালয় ফলিত গণিত বিভাগে ইসতিয়াক রাব্বির নামের এক শিক্ষার্থীর সঙ্গে পারিবারিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন রিক্তা।

মৃত শিক্ষার্থীর সহপাঠী সূত্রে জানা গেছে, রিক্তার সঙ্গে পারিবারিকভাবে ফলিত গণিত বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ইসতিয়াক রাব্বির বিয়ে হয়। বিয়ের পর প্রায় ১ বছর একসঙ্গেই ভাড়া বাসায় আছেন। কিছুদিন থেকেই তাদের মধ্যে মনমালিন্য চলছিল বলে জানতে পারি। 

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তারেক নূর জানান, রাতে ঘটনা জানার পর মেডিক্যাল যাই। তার স্বামীও বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তার কাছে প্রাথমিক ঘটনা জানতে চাই। তবে সব ঘটনা শুনে কিছুটা রহস্যজনক মনে হয়েছে। তাই ময়নাতদন্ত চলছে। প্রতিবেদন পেলে আসল ঘটনা জানা যাবে বলে জানান তিনি।

ছাত্রীর এমন মৃত্যুর ঘটনায় দুঃখ প্রকাশ করে আইন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. হাসিবুল আলম প্রধান। তিনি বলেন, তার মৃত্যুর খবর শুনে আমি রাজশাহী মেডিক্যাল কলেজের ছুটে যাই। আমি এই ঘটনার পুলিশ তদন্ত দাবি করছি। একজন শিক্ষার্থীর এমন অকালমৃত্যু কখনোই কাম্য নয়। নিহতের শোক সন্তপ্ত পরিবারের প্রতি বিভাগের পক্ষ থেকে গভীর সমবেদনা জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে নগরীর মতিহার থানার ওসি (ভারপ্রাপ্ত) আনোয়ার আলী তুহিন জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রিক্তা নামের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। মেডিক্যাল ময়নাতদন্ত চলছে। তদন্ত শেষে জানা যাবে মৃত্যুর রহস্য।

ইত্তেফাক/এমএএম