শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নোবিপ্রবিতে গুচ্ছ পদ্ধতিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত 

আপডেট : ৩০ জুলাই ২০২২, ১৭:৫৩

ভর্তিচ্ছুদের পদচারণায় ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষাতে স্নাতক ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ শে জুলাই) ‘এ’ ইউনিটের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) কেন্দ্রে মোট ৪ হাজার ১৭১ জন ভর্তিচ্ছুক ছিলেন। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হয়। 

উৎসবমুখর পরিবেশে দুপুরে ১২ টায় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন তরফ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরীক্ষা আয়োজনে সবরকমের ব্যবস্থা নেওয়া হয়। পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যেকোন জরুরি স্বাস্থ্যসেবা প্রদানে জন্য মেডিকেল টিম প্রস্তুত ছিল। ভর্তি পরীক্ষার্থীদের পরিবহনের জন্য নোবিপ্রবি প্রশাসনের তরফ থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস সার্ভিস পরীক্ষার্থীদের প্রদান করা হয়। 

নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার–উল আলম পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষা হল পরিদর্শন করেন। এসময়ে তিনি পরীক্ষার্থী ও হল পরিদর্শকদের সাথে পরীক্ষা নিয়ে কথা বলেন। এসময়ে উপাচার্যের সঙ্গে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড.  নেওয়াজ মোহাম্মদ বাহাদুর সহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভিন্ন জাতীয় গণমাধ্যম ও নোবিপ্রবি ক্যাম্পাস সাংবাদিকবৃন্দ।

হল পরিদর্শন শেষে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল আলম সাংবাদিকদের বলেন, ‘সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভর্তি পরীক্ষা আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন সবধরনের আয়োজন করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নোয়াখালীর বিভিন্ন স্তরের প্রশাসনিক ব্যক্তিবর্গদের সাহায্য ও সহযোগিতায় করেছে। এসময়ে উপাচার্য নোবিপ্রবি বিএনসিসি, নোবিপ্রবি রোভার স্কাউট, নোবিপ্রবি সাংবাদিক সমিতিকে ভর্তি পরীক্ষা আয়োজনে সর্বাত্মক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।’  

চট্টগ্রাম বিএন কলেজ থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থী ইব্রাহিম বিন ইসলাম বলেন, ‘নোবিপ্রবি ও নোয়াখালীর পরিবেশের  সৌন্দর্য আমাকে বিমোহিত করছে। পরীক্ষা কেন্দ্রে শিক্ষকবৃন্দ বেশ আন্তরিক ও সহযোগিতা মনোভাবের  ছিলেন। সর্বোপরি,  নোয়াখালী ভর্তি পরীক্ষা দিতে পেরে বেশ ভালো লাগছে।’

ভর্তি পরীক্ষা উপলক্ষে শিক্ষার্থী ও অভিভাবকরা যেন নির্বিঘ্নে আসতে পারে সেজন্য বিশ্ববিদ্যালয় ভিতরে ও বাহিরের বিভিন্ন পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল। এর পাশাপাশি নোবিপ্রবি বিএনসিসি ও রোভার স্কাউট পরীক্ষা হলের নিরাপত্তা দায়িত্ব ও স্বেচ্ছাসেবক হিসেবে ভূমিকা পালন করে।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

ড. নেওয়াজ আবারও নোবিপ্রবির প্রক্টর

ঢাবি-নোবিপ্রবি ওশানোগ্রাফির মধ্যে সমঝোতা চুক্তি

বিশ্বসেরাদের তালিকায় নোবিপ্রবির ৩৬ গবেষক 

নোবিপ্রবির প্রশাসনিক ভবনে আগুন

এ সম্পর্কিত আরও পড়ুন

সড়ক দুর্ঘটনায় নিহত অজয়ের পরিবারকে পাঁচ লাখ টাকা দিলো নোবিপ্রবি 

নোবিপ্রবি'র ফার্মেসি বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

একুশজন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করবে নোবিপ্রবি

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির নেতৃত্বে ইফতিয়া-রাফি