শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি লুৎফুর, সাধারণ সম্পাদক পারভেজ

আপডেট : ৩০ জুলাই ২০২২, ২২:৩১

দীর্ঘ প্রতীক্ষার পর অনুষ্ঠিত হয়েছে কুমিল্লা প্রেস ক্লাব নির্বাচন। শনিবার (৩০ জুলাই) বিকেল ৩টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। এতে দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি লুৎফুর রহমান ২৫ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন এবং দৈনিক আমাদের সময়ের জেলা প্রতিনিধি সায়্যিদ মাহমুদ পারভেজ ৩৫ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন।  ১৭ সদস্যের কমিটি ঘোষণা করে করে নির্বাচন কমিশন।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অর্থ সম্পাদক তৌহিদ হোসেন মিঠু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এন. কে রিপন, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক নেকবর হোসেন। নির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ওমর ফারুকী তাপস, মাহবুব আলম বাবু, জালাল উদ্দিন, মোতাহের হোসেন মাহবুব ও সেলিম রজো মুন্সি। 

সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোটের কার্যক্রম চলমান ছিল। ভোটের কার্যক্রম শেষে ভোট গণনা করে ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন। ৫৬টি ভোটের বিপরীতে ১৭টি পদে প্রার্থী হয়েছেন ২৮ জন। তবে ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে ৮টি পদের প্রার্থীরা। বাকি ৯টি পদে প্রার্থিতা করছেন ২০ জন।

নির্বাচনে সভাপতি পদে প্রার্থিতা করছেন নীতিশ সাহা, লুৎফুর রহমান, কাজী এনামুল হক ফারুক ও আসিফ তরুণাভ। সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন সায়্যিদ মাহমুদ পারভেজ, সাদেক হোসেন মামুন। সাংগঠনিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ইমতিয়াজ আহমেদ জিতু ও হুমায়ুন কবির জীবন।

প্রেস ক্লাব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার বলেন, ‘নির্বাচনকে সুষ্ঠভাবে সম্পূর্ণ করতে পেরে আমরা তিন সদস্য বিশিষ্ট কমিশন খুবই আনন্দিত। আমরা আশাবাদী যারা নেতৃত্বে আসছেন তারা আগামীতে প্রেসক্লাবের সকল কার্যক্রম সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাবেন।

সর্বশেষ কুমিল্লা প্রেস ক্লাব নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৪ সালে। ১১২ জন সদস্যের মধ্যে ৫৬ জন রেখে বাকিদের বাদ দিয়ে নির্বাচন আয়োজন করা হয়।  নগর সাংবাদিকদের বড় একটা অংশ প্রেসক্লাবে না আসায় বিষয় গুলো নিয়ে সমালোচনা থাকলেও, নির্বাচনকে ঘিরে বাড়তি আমেজ ছিল প্রেসক্লাব প্রাঙ্গণে

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

৪ যুগ পর ফাজিল মাদ্রাসায় উন্নীত হলো মনোহরগঞ্জ দারুল উলুম কেরামতিয়া আলিম মাদ্রাসা

দাউদকান্দিতে সড়কের নির্মাণকাজ বন্ধ থাকায় দুর্ভোগ

শিক্ষকের বেত্রাঘাতে মাদ্রাসাছাত্রের ‘মৃত্যু’ 

নির্যাতন সইতে না পেরে স্বামীর গোপনাঙ্গ কাটলেন স্ত্রী!

এ সম্পর্কিত আরও পড়ুন

রাবি ভর্তি পরীক্ষায় প্রথম বরকত উল্লাহ 

কর্মস্থলে ফেরা হলো না ভূমি কর্মকর্তার

'সেদিন আসলে কী ঘটেছিল', ব্যাখ্যা দিলেন সংসদ সদস্য রাজী

নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে প্রাইভেটকার, প্রাণ গেলো স্ত্রী-শ্যালিকাসহ ভূমি কর্মকর্তার