শনিবার, ২০ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিকৃবিতে ৭ম বার্ষিক গবেষণা কর্মশালা

আপডেট : ০১ আগস্ট ২০২২, ১৮:৫০

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ৭ম বার্ষিক গবেষণা কর্মশালা শুরু হয়েছে। সোমবার (১ আগস্ট) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের সম্মেলন কক্ষে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক ও বিভিন্ন দপ্তরের পরিচালকবৃন্দ কর্মশালায় অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের সহযোগী পরিচালক অধ্যাপক ড. মো. মাহফুজুর রহমানের সঞ্চালনায় ও পরিচালক অধ্যাপক ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার উপস্থিত ছিলেন। 

অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার বলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় গবেষণা কার্যক্রমে এগিয়ে যাচ্ছে। পূর্বের চেয়ে বর্তমানে গবেষণা জন্য বরাদ্দ অর্থের পরিমাণও বৃদ্ধি পেয়েছে। যার ফলে উন্নতমানের গবেষণা প্রকল্প পরিচালনা করা সম্ভব হচ্ছে। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের তরুণ শিক্ষকদেরও গবেষণায় মনোনিবেশ করার আহ্বান জানান।

জানা যায়, ২দিন ব্যাপী কর্মশালায় বিভিন্ন গবেষণা নিয়ে ৬টি পৃথক টেকনিক্যাল সেশন থাকবে। এছাড়া এ কর্মশালায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোসহ অন্যান্য সংস্থার অর্থায়নে পরিচালিত মোট ৫০টি গবেষণা প্রকল্পের ফলাফল ও গবেষণালব্ধ তথ্য-উপাত্ত উপস্থাপিত হবে।

ইত্তেফাক/এআই