শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভাতিজাকে নেতা না বানানোয় ছাত্রলীগের দুই নেতাকে রক্তাক্ত করলেন আওয়ামী লীগ নেতা!

আপডেট : ০২ আগস্ট ২০২২, ০৩:৫৭

ভাতিজাকে ইউনিয়ন ছাত্রলীগের নেতৃত্বে না আনায় কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতিকে মারপিট করে রক্তাক্ত করেছেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগ সদস্য বদিউল আলম আমীর। এ সময় উপজেলা ছাত্রলীগ সভাপতির সঙ্গে থাকা জেলা ছাত্রলীগের সাবেক নেতা লোটাসকেও বেদম প্রহার করা হয়েছে।

রবিবার বিকালে কক্সবাজার জেলা পরিষদ কার্যালয় কম্পাউন্ডে এ হামলার ঘটনা ঘটেছে। আহত কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী তামজিদ পাশা ও জেলা ছাত্রলীগের সাবেক নেতা লোটাস কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তবে, অভিযুক্ত আমীর বলেছেন, জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক দুই জনই তার ভাতিজাকে সভাপতি বানাতে বলার পরও সদর সভাপতি পাশা অন্য আরেক জনকে কমিটি দিয়ে দেওয়ার চেষ্টা করেছেন। ২ লাখ টাকা নিয়েও ভাতিজাকে নেতা না করায় উত্তেজিত হয়ে তিনি এমন কাজ করেছেন বলে দাবি করেন।

সূত্র জানায়, কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের আওতাধীন চৌফলদন্ডী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নেই বেশ কিছুদিন। জেলা পরিষদ চেয়ারম্যান সাবেক এমপি মোস্তাক আহমেদ চৌধুরী ও সদর আসনের সংরক্ষিত নারী এমপি ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা আহমেদের বাড়ি চৌফলদন্ডী ইউনিয়নের খামারপাড়ায়। এ কারণে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ অঙ্গ-সহযোগী সংগঠনের কমিটি গঠনকালে নেতৃবৃন্দ মোস্তাক আহমেদ চৌধুরী ও তার স্ত্রী কানিজ ফাতেমা আহমেদের পরামর্শ নিয়ে নিবেদিতপ্রাণ কর্মীদের পদায়িত করেন। তাদের সঙ্গে পরামর্শ করে শূন্য থাকা ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করতে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাবিব উল্লাহর ছেলে ওমর হাবিবকে সভাপতি ও ছাত্রলীগ কর্মী নাবিল রেজাকে সম্পাদক করে কমিটি গঠনের প্রক্রিয়া চলছিল। এটি জানতে পেরে একই ইউনিয়নের বাসিন্দা সদর আওয়ামী লীগ নেতা আমীর তার ভাতিজা শাকিল আমীরকে সভাপতি কিংবা সাধারণ সম্পাদক করার জন্য তদবির করেন। কিন্তু রবিবার কমিটি চূড়ান্ত হচ্ছে জেনে জেলা পরিষদ এলাকায় এসে উপজেলা ছাত্রলীগ সভাপতির ওপর হামলা করেন।

এদিকে হামলার ঘটনায় চার জনের নাম উল্লেখ করে রবিবার রাতে সদর মডেল থানায় এজাহার দিয়েছেন আহত পাশা। এতে অভিযুক্তরা হলেন আমীর, তার ভাতিজা শাকিল, রাকিব ও স্ত্রী ইউপি মেম্বার সাবিনা ইয়াছমিন। এতে অজ্ঞাতনামা রয়েছে আরো ৫/৬ জন।

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

তীব্র ঢেউয়ে বিলীন হচ্ছে সৈকতের বালিয়াড়ি

পাহাড় কাটায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ

‘৩৭ শতাংশ বন কক্সবাজারে’

সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত

এ সম্পর্কিত আরও পড়ুন

রোহিঙ্গা ক্যাম্পে ফের সন্ত্রাসীদের গুলি, ২ মাঝি নিহত

শরীয়তপুরে বঙ্গমাতার জন্মদিন পালিত 

কক্সবাজারের হোটেল-মোটেল জোনে মিললো 'টর্চার সেল' 

মানবিক সাংবাদিকতায় পুরস্কার পেলেন ইত্তেফাকের সায়ীদ আলমগীর