শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

রাবি ভর্তি পরীক্ষায় প্রথম বরকত উল্লাহ 

আপডেট : ০৩ আগস্ট ২০২২, ১৭:০০

মো. বরকত উল্লাহ। দরিদ্র পরিবারের সন্তান। তিনি এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তি পরীক্ষায় ব্যবসায় শিক্ষা বিভাগে প্রথম স্থান অর্জন করেছেন। তার স্কোর ৮৫.৯০। 

বরকত উল্লাহ হোমনা সরকারি কলেজর ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ২০১৯ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৮৩ পেয়ে কৃতকার্য হন। তিনি উপজেলার গোয়ারীভাঙ্গা গ্রামের কৃষক মো. আবুল হোসেনের ছেলে। 

হোমনা সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. রেজাউল করিম বলেন, ‘বরকত উল্লাহ একজন অসম্ভব মেধাবী ছাত্র। তার আর্থিক সমস্যা থাকায় আমরা তাকে বিনা বেতনে অধ্যয়নসহ কলেজ থেকে সার্বিক সহযোগিতা করেছি।’ 

মো. বরকত উল্লাহ বলেন, ‘এ সাফল্যের পেছনে আমার কৃষক বাবা ও আমার কলেজের শিক্ষকদের ভূমিকা ছিল সবচেয়ে বেশি। আমি তাদের নিকট কৃতজ্ঞ। আমি ভবিষ্যতে একজন আদর্শ শিক্ষক হতে চাই।’ 

বরকত উল্লাহর বাবা মো. আবুল হোসেন তার ছেলে যেন এ সাফল্যের ধারাবাহিকতা রক্ষা করে অনার্স-মাস্টার্সেও বিশ্ববিদ্যালয়ে প্রথম স্থান অর্জন করতে পারেন, সেজন্য দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন। 

বরকত উল্লাহ ২০১১ সালের পিইসি পরীক্ষায় হোমনা সদরের ব্র্যাক স্কুল থেকে জিপিএ ৪.১৭ এবং হোমনা আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালের জেএসসি পরীক্ষায় জিপিএ ৩.৭৫ এবং একই স্কুল থেকে ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৩৯ পেয়ে কৃতকার্য হন।

ইত্তেফাক/মাহি

এ সম্পর্কিত আরও পড়ুন

সিরাজগঞ্জে পৃথক স্থান থেকে দুইজনের লাশ উদ্ধার 

গারো পাহাড় রক্ষায় বিশ্ব হাতি দিবসে র‌্যালি 

হিলিতে অর্ধেকে নেমেছে কাঁচা মরিচের দাম 

পদ্মায় নিখোঁজের একদিন পর আরেক শিশুর লাশ উদ্ধার

এ সম্পর্কিত আরও পড়ুন

ঘুষের টাকা ফেরত চেয়ে লাশ বাসায় রেখে অনশন

বিদ্যালয় মাঠে জলাবদ্ধতা, শিক্ষা কার্যক্রম ব্যাহত

মাদক মামলায় ২ ভারতীয় নাগরিক কারাগারে

সাপের কামড়ে স্কুলছাত্রের মৃত্যু