শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কাঁচা মরিচের কেজি ২২০ টাকা

আপডেট : ০৬ আগস্ট ২০২২, ০৯:২১

গত পাঁচ দিনের ব্যবধানে ফুলবাড়ী পৌরসভার সবজি বাজারে কাঁচা মরিচের দাম প্রতি কেজিতে বেড়েছে ৭০ থেকে ৭৫ টাকা। এ কারণে বর্তমানে পাইকারি বাজারে প্রকারভেদে প্রতি কেজি ২০০ থেকে ২০৫ টাকা এবং খুচরা বাজারে প্রকারভেদে প্রতি কেজি ২১০ থেকে ২২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। অথচ গত পাঁচ দিন আগে একই মরিচের দাম পাইকারি বাজারে প্রতি কেজি প্রকারভেদে ১২৫ থেকে ১৩০ টাকা এবং খুচরা বাজারে ১৩৫ থেকে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।

পৌর বাজারে সবজি কিনতে আসা মাসুদুর রহমান বলেন, এলাকায় মরিচের আবাদ কম হওয়ায় স্থানীয়ভাবে মরিচের সংকট দেখা দিচ্ছে। স্থানীয়ভাবে মরিচের আবাদ বাড়ানো গেলে দাম কমে আসবে।

পৌর বাজারের খুচরা মরিচ ব্যবসায়ী মোজাফ্ফল হোসেন বলেন, পাইকারি ব্যবসায়ীদের কাছে ভারতের আমদানিকৃত মরিচ না আসায় দাম বেড়েছে। যেটুকু আসছে তারও দাম বেশি। পাইকারি ব্যবসায়ীদের কাছ থেকে বেশি দামে মরিচ কিনতে হচ্ছে বলেই খুচরা বাজারেও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা বাজার মনিটরিং কমিটির সভাপতি মো. রিয়াজ উদ্দিন বলেন, কেউ যেন ইচ্ছামাফিক কোনো প্রকার নিত্যপণ্যের দাম বাড়াতে না পারে সেজন্য বাজার তদারকি অব্যাহত রয়েছে। তবে মরিচের বাজারের দিকে নজর

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন