শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বগুড়ায় ১৭ হাজার বস্তা সার জব্দ, গুদাম সিলগালা

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ০৯:০২

বগুড়ার সদর উপজেলার এরুলিয়া বাজারের একটি গুদামে মজুত করা প্রায় ১৭ হাজার বস্তা রাসায়নিক সার জব্দ করা হয়েছে। এর মধ্যে অন্তত ৫ হাজার বস্তা সার নষ্ট হয়ে গেছে। এ ঘটনায় সিলগালা করা হয়েছে ওই গুদাম। 

সদরের এরুলিয়া বাজারে রবিবার রাত ১১টার দিকে অভিযান চালানো হয়। এ সময় গুদামে থাকা দুটি ট্রাকও জব্দ করা হয়েছে।

গুদাম মালিকের নাম নাজমুল পারভেজ কনক। তবে অভিযানের সময় তিনি উপস্থিত ছিলেন না। শহরের বড়গোলা এলাকায় ফ্রেন্ডস ট্রেডার্স নামে তার একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পাল। 

ইউএনও জানান, এরুলিয়া বাজারে অবৈধভাবে সার মজুত রয়েছে এমন খবরের ভিত্তিতে অভিযান চালানো হয়। পরে ওই গুদাম থেকে সার উদ্ধার করা হয়। এগুলোর মধ্যে রয়েছে ইউরিয়া ও ডিএপি সার। এ ছাড়া আরও ৫ থেকে ৭ হাজার বস্তা নষ্ট সার রয়েছে গুদামে। সারের মালিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়েছে। কিন্তু কোনো সাড়া পাওয়া যাচ্ছে না। এ জন্য গুদাম সিলগালা করা হয়েছে।  

অভিযানের সময় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম, এরুলিয়া ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান, ইউপি সদস্য নুর আলম ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। 

সরকারি নিয়ম অনুযায়ী- শুধু ডিলাররা সার গুদামজাত করতে পারে। বগুড়া সদরে ২২ জনের নামে সারের ডিলারশিপ রয়েছে। এর মধ্যে নাজমুল পারভেজের নাম নেই।

ইত্তেফাক/ইউবি