শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে 

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ১০:৫৯

গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে। এ সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে ৭৮০ জনের মৃত্যু এবং ৫ লাখ ৫৬ হাজার ৩৩১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। 

সোমবার (৮ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।


 
এ নিয়ে এ পর্যন্ত মৃত্যু বেড়ে ৬৪ লাখ ৩৬ হাজার ৩৯৭ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ৯৩ লাখ ৪ হাজার ৯৯ জনে।
গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দৈনিক প্রাণহানির তালিকায় এরপরেই রয়েছে মেক্সিকো, ইতালি, ইরান, রাশিয়া ও তাইওয়ানের মতো দেশগুলো।

জাপানে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২ লাখ ১৪ হাজার ৮৭৯ জনের এবং মারা গেছেন ১৬১ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৪০ লাখ ৪৯ হাজার ৯৭৮ জন এবং মারা গেছেন ৩৩ হাজার ৫০৯ জন।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যার তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় সংক্রমিত মারা গেছেন ৩৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১৯৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৩ কোটি ৪০ লাখ ১৮ হাজার ৩৭১ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮০ হাজার ৫১ জনের।

যুক্তরাষ্ট্রে একদিনে সংক্রমিত ১২ হাজার ৫৪৬ জন এবং মারা গেছেন ১২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৩৯ লাখ ১৯ হাজার ১৫০ জন এবং মারা গেছেন ১০ লাখ ৫৮ হাজার ৭৩৮ জন।

 

ইত্তেফাক/ইউবি