শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কোভিড-১৯ মোকাবিলায় নার্সরাই হলো সামনের সারির যোদ্ধা: স্বাস্থ্য শিক্ষা সচিব 

আপডেট : ০৮ আগস্ট ২০২২, ২৩:০৮

নার্সদেরকে কোভিড-১৯ মোকাবিলায় প্রধান এবং গুরুত্বপূর্ণ যোদ্ধা হিসেবে উল্লেখ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাইফুল হাসান বাদল। সোমবার (৮ আগস্ট) জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান( নিয়ানার) এ অনুষ্ঠিত সায়েন্টিফিক সেমিনার ২০২২ ও গবেষণা প্রবন্ধের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নার্সিং ও মিডওয়াইফারী অধিদপ্তরের মহাপরিচালক সিদ্দিকা আক্তার। তিনি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের বাহিরেও এদেশের নার্সদের রয়েছে বিশেষ চাহিদা যার ফলে ইউরোপের বাজারে দ্রুতই এদেশের নার্সরা প্রবেশ করবেন এব্যাপারে প্রচেষ্টা চলছে।

এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব ( প্রশাসন অনুবিভাগ) মো. শাহআলম, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারী কাউন্সিলের রেজিস্ট্রার রাশিদা আক্তার।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নিয়ানার পরিচালক তাছলিমা বেগম। এছাড়াও দেশের বিভিন্ন হাসপাতাল ও এনজিও প্রতিষ্ঠান গুলো থেকে নার্স এক্সপার্টরা অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন রহিমা জামান, সহকারী অধ্যাপক, কেপিজি নার্সিং ইনস্টিটিউট, টাঙ্গাইল। অনুষ্ঠানে নিয়ানারের সকল ফ্যাকাল্টি ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

   

ইত্তেফাক/ইআ