শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কমনওয়েলথ গেমসে ভারত চতুর্থ, ঢাকার পদক নেই

আপডেট : ০৯ আগস্ট ২০২২, ১৪:৫১

শেষ হলো কমনওয়েলথ গেমস। পদক তালিকায় ভারত চার নম্বরে, পাকিস্তান ১৮তম স্থানে। বাংলাদেশ কোনো পদক পায়নি। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে জার্মানি সংবাদ মাধ্যম ডয়চে ভেলে।

২০১৮ সালে পদক-তালিকায় তিন নম্বরে ছিল ভারত। সেবার ভারত শুটিং থেকে মোট ১৬টি পদক পেয়েছিল। কিন্তু এবার গেমসে শুটিং ছিল না। তাও ভারত ২২টি সোনা, ১৬টি রুপো ও ২৩টি ব্রোঞ্জ পেয়ে চতুর্থ স্থানে আছে। প্রথম তিনটি দেশ হলো অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ক্যানাডা। 

শেষ দিনে চারটি সোনা জেতে ভারত। তিনটি সোনা এসেছে ব্যাডমিন্টন ও একটি টেবিল টেনিস থেকে। ব্যাডমিন্টন তারকা পি ভি সিন্ধু সোনা পেয়েছেন। ভারত এবার লন বোল, মেয়েদের ক্রিকেট, মেয়েদের হকি ও জুডোয় পদক পেয়েছে। 

এর আগে তারা কমনওয়েলথ গেমসে এই বিভাগগুলি থেকে পদক জেতেনি। অলিম্পিকে সোনাজয়ী নীরজ কুমার চোটের জন্য কমনওয়েলথ গেমসে অংশ নিতে পারেননি। জ্যাভলিন থ্রোতে পাকিস্তানের ক্রীড়াবিদ সোনা জিতেছেন। ভারত রীতিমতো ভালো ফল করেছে ভারোত্তোলোন থেকে। প্রথম বাঙালি হিসাবে অচিন্ত্য শিউলি ভারোত্তোলনে সোনা জিতেছেন। 
বাংলাদেশের ফল বাংলাদেশ এই কমনওয়েলথ গেমসে কোনো পদক পায়নি। 

তবে বাংলাদেশের টেবিল টেনিস দল আশা জাগিয়েছিল। কিন্তু সেমিফাইনালে ওঠার লড়াইয়ে তারা ভারতের কাছে হেরে যায়। ভারোত্তোলনে ৫৫ কিলোগ্রামের গ্রুপে স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে বাংলাদেশের আশিকুর ২১১ কিলোগ্রাম তুলে পঞ্চম হয়েছেন। ভারোত্তোলনে ৬৪ কিলোগ্রাম ওজন বিভাগে মাবিয়া অষ্টম স্থান পেয়েছেন।

ইত্তেফাক/এএইচপি