শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বাংলা গানকে আন্তর্জাতিক অঙ্গনে নিয়ে যেতে চান রাজন নকতী

আপডেট : ১২ আগস্ট ২০২২, ০১:৩৭

বাংলা গানে বিশ্ব মাতাবে তরুণ সঙ্গীতশিল্পী রাজন নকতী। ভারতের সচীন সাহার লেখা ‘তুমি আসবে’ শিরোনামের গানটি কম্পোজিশন করেছেন সাজ আহমেদ। রাজন নকতী বলেন, ইতোমধ্যে গানটি কণ্ঠে ধারণ করেছেন। শিগগিরই গানটি কলকাতার  ধ্রুব মিউজিক স্টেশন থেকে সারা বিশ্বে প্রকাশ পাবে। বিশ্বে বাংলা গানকে আরো পরিচিতি করতে নতুন এই উদ্যোগ।’

রাজন নকতীর জন্ম ঢাকায়। পড়াশুনা করেছেন ঢাকা সিটি কলেজ। তিনি শুধু একজন সঙ্গীতশিল্পী নয়, তিনি ডিজিটাল মার্কেটার একজন সফল উদ্যোক্তাও। গান লেখেন। তার বই ‘গুণমান গুরুত্বপূর্ণ’, অ্যামাজনে পাওয়া যাচ্ছে। 

তার বইটি অ্যামাজনে বেস্ট সেলার বই। পাশাপাশি তিনি ডিজিটাল মিডিয়া প্রতিষ্ঠাতা হিসেবেও বেশ পরিচিতি পেয়েছেন। রাজন নকতী তার ব্যবসা করার সময় সংগীত জীবন শুরু করেছিলেন। মাত্র ১৯ বছর বয়সে সংগীত প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেন। তিনি তার সংগীত ডিজার, জিওসওয়ান, অ্যাপল সংগীত, আমাজন সংগীত, ইনস্টাগ্রাম, ফেসবুকের মতো আরও অনেক আন্তর্জাতিক প্ল্যাটফর্মে প্রকাশ করেছেন।

২০১৬ সালে ঢাকা সিটি কলেজে কলেজ শেষ করেছেন এবং বর্তমানে তিনি মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর করছেন। তিনি ‘রাজন নকতী ডিজিটাল’ মিডিয়া এজেন্সিটির প্রতিষ্ঠাতা। তিনি উদ্যোক্তা, ডিজিটাল বিপণনকারী হিসাবেও পরিচিত। খুব অল্প বয়সেই উদ্যোক্তা হিসেবে নিজেকে দাঁড় করিয়েছেন। 

পাশাপাশি সংগীতচর্চা করে যাচ্ছেন অনেক স্বপ্ন নিয়ে। ভালো গানের সঙ্গে থাকতে চাই, ভালো গান করতে চাই। গান নিয়ে যেন মানুষের হৃদয়ে পৌছাতে পারি। গানটাকে শুধু দেশের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না, আন্তর্জাতিক অঙ্গনে বাংলা গানকে প্রেজেন্ট করতে চাই।

বর্তমান ব্যস্ততা নিয়ে মেধাবী এই সঙ্গীতশিল্পী বলেন । এতোদিন তো করোনা ও লগডাউনের কারণে বিগত ১ বছর কাজ স্লো ছিল, ২০২০ সালে তো বাসায় বসে ছিলাম অনেকদিন। এরমধ্যে কিছু ভয়েজ রেকোডিং হয়েছে,  সে গানগুলো নিয়ে  বাইরে শিগগিরই ভিডিও ধারন করে এবছরের শেষ দিকে অথবা আগামী বছরের প্রথম দিকে সেই গান গুলো রিলিজ দেব। পড়াশুনা ও গান নিয়েই এখন ব্যস্ততা।

ইত্তেফাক/জেডএইচডি