শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

এশিয়া কাপের দল ঘোষণা, তিন বছর পর ফিরলেন সাব্বির

আপডেট : ১৩ আগস্ট ২০২২, ১৯:১২

আসন্ন এশিয়া কাপ, ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ পর্যন্ত সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। একই সঙ্গে ঘোষণা করা হয়েছে এশিয়া কাপের দল। তাতে চমক হিসেবে ফিরেছেন ব্যাটসম্যান সাব্বির রহমান।

শনিবার (১৩ আগস্ট) এক সংবাদ সম্মেলনে সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করেছে বিসিবি। সেইসঙ্গে এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দলও দেওয়া হয়েছে।

বাংলাদেশের ক্রিকেটে সম্ভাবনাময় একজন ব্যাটসম্যান হলেন সাব্বির রহমান রুম্মন। অফ ফর্ম নয়, বরং শৃঙ্খলা ভঙের কারণে ২০১৯ সালের সেপ্টেম্বরের পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন এ তারকা ব্যাটসম্যান।

প্রায় তিন বছর পর দলে ডাক পেলেন তিনি। চোট কাটিয়ে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনও।

সাব্বির-সাইফউদ্দিনের মতো ফেরার সম্ভাবনা ছিল সৌম্য সরকারের। তাকে টি-টোয়েন্টি দলে ফেরানো নিয়েও অনেকদিন ধরে আলোচনা হচ্ছিল। তবে এবার সুযোগ মেলেনি বাঁহাতি এই ব্যাটারের।

জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে চোটের কারণে ছিটকে পড়েছেন নুরুল হাসান সোহান, লিটন দাস আর শরিফুল ইসলাম। বাদ পড়েছেন মুনিম শাহরিয়ার আর নাজমুল হোসেন শান্ত। এদিকে বিশ্রাম শেষে টি-টোয়েন্টি দলে ফিরেছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম। 

এশিয়া কাপে বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, নুরুল হাসান ও তাসকিন আহমেদ।

ইত্তেফাক/এনএ