শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

শোক দিবসে বিদ্যালয়ে হিন্দি গান বাজানোয় তদন্ত কমিটি গঠন

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ১৪:২৪

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস অনুষ্ঠানে রাজবাড়ী জেলার বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে হিন্দি গান বাজানোর অভিযোগ উঠেছে।

সোমবার (১৫ আগস্ট) সকাল ১০ টার দিকে বিদ্যালয়ের বারান্দায় সাউন্ড বক্সে হিন্দি গান বাজানোর ৩৯ সেকেন্ডের একটি ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পরে।

এদিকে বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা।

জাতীয় শোক দিবসে বিদ্যালয়ে হিন্দি গান বাজানোর বিষয়ে প্রধান শিক্ষক কুমারেশ বাছার বলেন, আমি বিষয়টি জানি না। তবে আমার সামনে কখনো হিন্দি গান বাজেনি। আমার স্কুলে আসার পরে দেশের গান ও বঙ্গবন্ধুর ভাষণ বাজানো হয়েছে।

বিষয়টি সম্পর্কে জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, বিষয়টি সম্পর্কে ওই বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষককে ফোন দিলে তিনি কোন সদুত্তর দেননি। তবে আমার ইউনিয়ন পরিষদে এসে বিস্তারিত জানাতে চেয়েছে। আমিও ঘটনাস্থল পরিদর্শনের জন্য বের হয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানা বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। একটি শিক্ষা প্রতিষ্ঠানে এমন ঘটনা মেনে নেওয়া যায় না। বিষয়টি আমি জানার সঙ্গে সঙ্গেই একটি ৩ সদস্যের কমিটি গঠন করেছি।

কমিটির আহবায়ক হলেন- উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফরোজা জেসমিন, একাডেমিক সুপারভাইজার মো. মিয়াদ হোসেন, সহকারী শিক্ষা অফিসার চঞ্চল মাহমুদ।

ইত্তেফাক/এমএএম