বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ফুটবল-ক্রিকেট স্পোর্টার্স-এর প্রথম বর্ষপূর্তি উদযাপন

আপডেট : ১৫ আগস্ট ২০২২, ২১:০৮

খেলাধুলা বিষয়ক সংগঠন ফুটবল-ক্রিকেট স্পোর্টার্সের প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। শনিবার (১৩ আগস্ট) রাজধানীর ধানমন্ডির রেডক্লিফ বাফেট রেস্টুরেন্টে সংগঠনটির বর্ষপূর্তি উপলক্ষে এক জমকালো অনুষ্ঠান আয়োজন করা হয়।

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিম। তিনি বলেন, 'ফুটবল আমি ভালোবাসি আর ক্রিকেট  আমার নেশা এবং পেশা। ঢাকা শহরে খেলাধুলা করার জন্য তেমন ভালো কোনো মাঠ বা জায়গা নেই, এটি আমাদের জন্য হতাশার। কিন্তু পড়াশোনা এবং চাকরির পাশাপাশি ফুটবল-ক্রিকেট স্পোর্টার্সের সদস্যরা খেলাধুলার প্রতি ভালোলাগার যে নিদর্শন তৈরি করছেন, সেটি আশা জাগানিয়া।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোফাচ্ছেল হোসেন বলেন,  'আমার অনেক ছাত্ররাই খেলাধুলা ভালোবাসতো। যাত্রার শুরুটা তাদের নিয়েই। ঢাকা শহরে হাতেগোনা মাত্র ৫-৭ টি মানসম্মত খেলার মাঠ রয়েছে। বর্তমান মোবাইল এবং ইন্টারনেট নির্ভর সমাজে খেলাধুলাও ইলেকট্রনিক ডিভাইস নির্ভর হয়ে গেছে। এর থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ফুটবলার জাহিদ হাসান এমেলি। এছাড়া গ্রেটওয়াল সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্মকর্তারাও এতে উপস্থিত ছিলেন। তারা আগামী এক বছরের জন্য ফুটবল-ক্রিকেট স্পোর্টার্সের পৃষ্ঠপোষক হিসেবে পাশে থাকার ঘোষণা দেন।

ফুটবল-ক্রিকেট স্পোর্টার্স তরুণদের শারিরীক ও মানসিক অবসাদ কাটিয়ে তোলার ক্ষেত্রে ভূমিকা রাখছে। ইতোমধ্যেই এই সংগঠনে সহস্রাধিক সদস্য যুক্ত হয়েছেন। প্রতি সপ্তাহে নিয়মিত ২ দিন ফুটবল ম্যাচ আয়োজন করে সংগঠনটি। এর আগে ক্রিকেট টুর্নামেন্টও আয়োজন করা হয়েছে।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন