মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

দিল্লিতে বাড়ছে করোনার প্রকোপ, দৈনিক ৮-১০ জনের মৃত্যু 

আপডেট : ১৬ আগস্ট ২০২২, ২১:৫৫

ভারতের রাজধানী দিল্লিতে ফের বাড়ছে করোনাভাইরাসের প্রকোপ। এই নিয়ে দিল্লির বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছে অনেকে। এতে হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার (১৬ আগস্ট) জনগণকে মাস্ক পরতে ও করোনার সতর্কতা অবলম্বন করার জন্য আহ্বান জানিয়েছেন। এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর বিনাই কুমার সাক্সেনা টুইটারে পোস্টে জানান, তারা করোনা সংক্রমণের বৃদ্ধি লক্ষ্য করছেন। কিছু লোক পুনরায় সংক্রমিত হচ্ছে এই ভাইরাসে। তারা বুঝতে পেরেছে, এই মহামারি এখনো শেষ হয়নি। তিনি সকলের কাছে করোনার যথাযথ বিধিনিষেধ কঠোরভাবে মেনে চলার জন্য আবেদন করছেন। এই নিয়ে তাদেরকে আরও সতর্ক হতে হবে বলে জানান তিনি।

ল্যানসেট কমিশনের সদস্য জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাক্তার সুনীলা গর্গ এনডিটিভিকে বলেন, ভাইরাস থেকে সুস্থ হওয়ার সংখ্যা ভালো কিন্তু সংক্রমণের সংখ্যা দিন দিন বাড়ছে। এর সঙ্গে হাসপাতালে রোগী ভর্তি হওয়ার সংখ্যাও বেড়েছে। এই মুহূর্তে ৫০০ এর বেশি করোনা রোগী ভর্তি আছেন। তার মধ্যে ২০ জন আইসিইউতে আছেন ও ৬৫ জনকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। 

তিনি আরও বলেছেন, আতঙ্কিত হওয়ার দরকার নেই, তবে এটি সতর্কতার লক্ষণ। সোমবার (১৫ আগস্ট) দিল্লিতে ১ হাজার ২২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দিল্লির স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে, ওই দিন করোনায় আট জনের মৃত্যু হয়েছে। 

এর আগে শহরটিতে টানা ১২ দিন ধরে প্রতিদিন দুই হাজার এর বেশি রোগী শনাক্ত হয়েছে।  

যদিও রাজধানীতে রবিবার (১৪ আগস্ট) ২ হাজার ১৬২ জন রোগী শনাক্ত করা হয়েছে ও পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।  তার একদিন আগে শনিবারে ২ হাজার ৩১ জন রোগী শনাক্ত হয়েছে ও মৃত্যুবরণ করেছে নয় জন।  
 
এর আগে শুক্রবার দিল্লিতে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। সংক্রমিত হয়েছিল ২ হাজার ১৩৬ জন। 

ইত্তেফাক/এসআর