বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

এবার ডিম ও মুরগির দোকানে ভোক্তা অধিকারের অভিযান-জরিমানা

আপডেট : ১৭ আগস্ট ২০২২, ১৭:১৮

কক্সবাজার শহরের বড় বাজার এলাকায় এবার ডিম ও মুরগির দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার। এ সময় অধিক মূল্যে ডিম ও মুরগি বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অর্থদণ্ডপ্রাপ্তদের মধ্যে, হোসাইন এন্ড ব্রাদার্স, মেসার্স রহমান ট্রেডার্স ও আরমান পোল্ট্রিকে ৫ হাজার টাকা করে এবং হোসেন পোল্ট্রিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। সতর্ক করা হয় অন্যান্য দোকানদারদের।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এ সময় বড় বাজার এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের পণ্য ক্রয়ের রশিদ সংরক্ষণ, ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারণা চালান মো. ইমরান হোসাইন।

অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অনুমোদন বিহীন পণ্য বিক্রি না করার পরামর্শও দেন ভ্রাম্যমাণ আদালতে।

উল্লেখ্য, মঙ্গলবার টিসিবির পণ্য দোকানে বিক্রি, চাউলের অধিক মূল্য নেওয়া, পণ্যের মূল্য ঘসামাজা করে টেম্পারিং, মূল্য তালিকা না থাকা এবং রোহিঙ্গা ক্যাম্পের পণ্য বিক্রয়ের অভিযোগে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার কার্যালয়।

জরিমানার আওতায় আসা ব্যবসা প্রতিষ্ঠানগুলোর মাঝে, হক এন্ড ব্রাদার্সকে ৫০ হাজার, মেসার্স উদয়ন ট্রেডার্সকে ৫ হাজার টাকা এবং বাঘা স্টোরকে ৫ টাকা জরিমানা করা হয়েছে৷ কক্সবাজার শহরের বড় বাজারে পৃথক এ অভিযান পরিচালনা করেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

অভিযানে আনসার ব্যাটালিয়ন-১৫ এর এক দল চৌকস সদস্য সার্বিক নিরাপত্তা প্রদান করেন। জনস্বার্থে বাজার তদারকি অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন ইমরান হোসাইন। 

ইত্তেফাক/এমএএম