শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুলনায় বিএনপির কর্মীসভায় হামলা, অর্ধশতাধিক নেতাকর্মী আহত    

আপডেট : ১৮ আগস্ট ২০২২, ০৯:৪৩

খুলনা মহানগরীর ১৭ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মীসভায় হামলা-ভাঙচুরের ঘটেছে। এতে বিএনপির অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এসময় শতাধিক চেয়ার ও ৩০/৩৫ টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে বিএনপির সভা পণ্ড হয়ে যায়। বিএনপি এ হামলার জন্য যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের দায়ী করেছে।

প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতারা জানান, বুধবার (১৭ আগস্ট) সন্ধ্যা সোয়া ৭টার দিকে নগরীর নিউ মার্কেট সংলগ্ন বায়তুন নূর মসজিদের পাশে ওয়ার্ড বিএনপির কর্মী সভা শুরু করে। সাড়ে ৭টার দিকে প্রতিপক্ষ দলের এক শীর্ষ নেতার নেতৃত্বে কয়েকশ’ কর্মী মিছিল স্লোগান দিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়। যাদের অধিকাংশই ছিল হেলমেট পরিহিত। হাতে লোহার রড, লাঠি, বাঁশ নিয়ে স্লোগান দিয়ে তারা কর্মী সভায় উপস্থিত বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়। তাদের বেধড়ক লাঠিচার্জ, লোহার রডের আঘাতে অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন। হামলাকারীদের অনেকেই কর্মী সভা লক্ষ্য করে ইটপাটকেল ও পাথরের টুকরা নিক্ষেপ করে। তারা সভার মঞ্চ, চেয়ার টেবিল, মাইক ভেঙে ফেলে। এরপর সভাস্থলের সামনের রাস্তায় রাখা অন্তত ৩৫টি মোটরসাইকেল ভাঙচুর করে। কয়েকটি মোটরসাইকেল ড্রেনে ফেলে দেওয়া হয়। রাস্তার পাশের অনেক দোকানপাট ভাঙচুর এবং টাকা পয়সা লুটপাট করা হয়।

আহত বিএনপির কর্মীদের নগরীর বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

খুলনা বিএনপির সভায় ভাঙচুরকৃত মোটরসাইকেল   -ইত্তেফাক

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহীন অভিযোগ করেন ছাত্রলীগ-যুবলীগের চিহ্নিত সন্ত্রাসী বিনা উস্কানিতে তাদের সভায় হামলা চালিয়ে নেতাকর্মীদের আহত ও মোটরসাইকেল এবং চেয়ার ভাঙচুর করেছে।

ঘটনার প্রতিবাদে ও পরিস্থিতির বিবরণ দিতে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় নগরীর কে ডি ঘোষ রোডস্থ মহানগর বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।

অপরদিকে মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ হামলার অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপির আভ্যন্তরীণ কোন্দলের জেরে ওই হামলার ঘটনা ঘটেছে। এখন তার নিজেদের কোন্দলের দায় যুবলীগ-ছাত্রলীগের ঘাড় চাপানো অপচেষ্টা চালাচ্ছে।

ইত্তেফাক/এমআর