শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯
দৈনিক ইত্তেফাক

সিরিয়ার সংঘর্ষে ইরানি যোদ্ধা নিহত, মার্কিন সেনা আহত

আপডেট : ২৫ আগস্ট ২০২২, ১৮:৩৩

গতকাল বুধবার (২৪ আগস্ট) পূর্ব সিরিয়ায় বিমান হামলা চালায় যুক্তরাষ্ট্র। দেশটির পক্ষ থেকে বলা হয়, অঞ্চলটিতে ইরানের অভিজাত রেভল্যুশনারি গার্ডস কর্পস (আইআরজিসি)-এর সঙ্গে সম্পৃক্ত গোষ্ঠীগুলোর ব্যবহৃত অবকাঠামোগত লক্ষ্যবস্তুতে এই হামলা চালানো হয়েছে। এরপরের আজ বৃহস্পতিবার সিরিয়ায় টানা দ্বিতীয় দিনের মতো সংঘর্ষের খবর এলো। 

মার্কিন সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হামলায় একজন মার্কিন সেনা সামন্য আহত হয়েছে। অন্যদিকে ইরান সমর্থিত সন্দেহভাজন তিনজন জঙ্গি নিহত হয়েছে বুধবারের সংঘর্ষে। 

মার্কিন সেনাবাহিনী পক্ষ থেকে আরও বলা হয়েছে, বুধবার (২৪ আগস্ট) সন্ধ্যায় দুটি স্থাপনায় হামলা চালানো হয়। উত্তর-পূর্ব সিরিয়ার মিশন সাপোর্ট সাইট কনোকোর পরিধির ভিতরে বেশ কয়েকটি রকেট অবতরণ করে। 

এছাড়াও মিশন সাপোর্ট সাইট গ্রিন ভিলেজের কাছাকাছি আরেকটি হামলা চালানো হয়। উভয় হামলা একটি মার্কিন সমর্থিত কুর্দিস নেতৃত্বাধীন গোষ্ঠী সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্স দ্বারা পরিচালিত হয়েছিল।

মার্কিন বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, হামলার পর দুই মার্কিন সেনা সদস্যের চিকিৎসা করা হয়েছে ও অন্য দুজন নিরীক্ষার মধ্যে আছেন। 

মার্কিন সামরিক বাহিনী বলেছে, হামলায় আটটি মার্কিন যুদ্ধবিমান, চারটি এফ-১৬ ও চারটি এফ-১৫ই সিরিয়ার একটি গোলাবারুদ ডিপো ও লজিস্টিক সরবরাহ বাঙ্কারসহ নয়টি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

ইত্তেফাক/এসআর