রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ইত্তেফাকে সংবাদ প্রকাশের পর খুললো ইবির অভিযোগ বক্স

আপডেট : ২৯ আগস্ট ২০২২, ২২:২৭

'ইবিতে বাক্সেই বন্দি থাকে অভিযোগ' এ শিরোনামে শনিবার (২৭ আগস্ট) দৈনিক ইত্তেফাক পত্রিকার প্রিন্ট এবং অনলাইন সংস্করণে একটি সংবাদ প্রকাশিত হয়। এরপর বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে স্থাপন করা অভিযোগ বক্সগুলো খুলে এরমধ্যে থাকা বিভিন্ন অভিযোগ আমলে নেওয়া হয়েছে।  

সোমবার (২৯ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক শাখার ডেপুটি রেজিস্ট্রার ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব চন্দন কুমার দাস এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, অভিযোগগুলো নিয়ে আমরা ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছি। বক্সগুলো খুলে বেশকিছু অভিযোগও পাওয়া গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন বলেন, আসলে আমি দায়িত্বে আসার পরে ছাত্র উপদেষ্টা দপ্তরে এ সংক্রান্ত কোনো চিঠি পাইনি। প্রক্টর মহোদয় এ সংক্রান্ত কমিটির আহ্বায়ক হলেও তিনিও বিষয়টি জানতেন না। সংবাদ প্রকাশের পরে বিষয়টি আমাদের দৃষ্টি গোচর হয়। পরবর্তীতে আমরা বক্সগুলো খোলার উদ্যোগ নেই। এতে অনেকগুলো চিরকুট জমা পড়েছিল তার মধ্যে ৮ টি আমলে নেয়া হয়েছে। বাকিগুলো মেয়াদোত্তীর্ণ।

তিনি আরও বলেন, এখন থেকে অভিযোগ বক্সের সমস্যা সমাধানে এক মাস পরপর মিটিং এর আয়োজন করা হবে। এছাড়া, শিক্ষার্থীদের অভিযোগগুলো যাতে উঠে আসে এজন্য তাদের উদ্বুদ্ধ করা হবে। 

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা যারা দায়িত্ব নিয়ে ছিলাম তারা আসলে এগুলো জানতাম না। সংবাদ প্রকাশের পরে বিষয়টি নজরে এসেছে। বক্স গুলো খোলা হয়েছিল পরে মিটিংয়ে সিদ্ধান্ত হয়েছে অভিযোগগুলো যে যে দপ্তরের অধীনে সেখানে আমরা বিষয়গুলো সমাধানের জন্য পাঠিয়ে দেবো। এখন থেকে মাসে নয় বরং স্বচ্ছ বক্সগুলোতে অভিযোগ দেখার সাথে সাথেই তা নিয়মিত খোলা হবে।  

 

ইত্তেফাক/এআই